বৃহস্পতিবার ১৩ অগাস্ট ২০২০


শান্ত খান এবার কিশোর মুক্তিযোদ্ধা চরিত্রে


আমাদের কুমিল্লা .কম :
15.07.2020

স্টাফ রিপোর্টার, চাঁদপুর।।

চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সেলিম খানের ছেলে নায়ক শান্ত খান কিশোর মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন।
‘প্রেম চোর’ চলচ্চিত্রের মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে আত্মপ্রকাশ করবেন তিনি। রিয়াদ ফিল্মসের ‘৭১-এর ইতিহাস’ ছবিতে অভিনয়ের জন্য কিছুদিন আগে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। নিজেদের প্রযোজনা প্রতিষ্ঠান ‘শাপলা মিডিয়া’র বাইরে এটিই শান্ত খানের প্রথম চলচ্চিত্র।
নির্মাতা শামীম আহমেদ রনী পরিচালিত এ চলচ্চিত্রটি আগস্টের প্রথম সপ্তাহ থেকে শুটিংয়ের কথা রয়েছে। এরইমধ্যে শেষ হয়েছে গল্প লেখার কাজ। চলছে অন্যান্য প্রি-প্রোডাকশনের কাজও।
নির্মাতা শামীম আহমেদ রনী বলেন, একজন টিনেজার মুক্তিযোদ্ধার গল্প নিয়ে এই চলচ্চিত্রটি তৈরি করা হবে। শান্ত ছাড়া এই মুহূর্তে আর কাউকে চরিত্রটি করানোর মতো পাইনি। তার বয়স এবং চেহারার সঙ্গে চরিত্রটি অনায়াসে যায়। আশা করছি, এই চলচ্চিত্রের মাধ্যমে শান্ত সারা দেশে পরিচিতি পাবে।
শান্ত খান বলেন, আমি খুব বেছে বেছে কাজ করি। আগেও বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু সেগুলো পছন্দ না হওয়ায় কাজ করিনি। এই চলচ্চিত্রটির গল্প মহান মুক্তিযুদ্ধ নিয়ে। যখন প্রস্তাব পেলাম, তখনই মনে হয়েছে- একজন অভিনেতা হিসেবে এমন চলচ্চিত্রে অভিনয় করা মানে মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করা। ইন্দো কানাডিয়ান অভিনেত্রী সানি লিওনের বিপরীতেও পারফর্ম করেছেন শান্ত খান।

প্রসঙ্গত, নবাগত নায়ক শান্ত খান চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউপি চেয়ারম্যান ও শাপলা মিডিয়ার কর্নধার সেলিম খানের ছেলে। তিনি এ পর্যন্ত বেশ কিছু ঢাকাই চলচ্চিত্রে অভিনয় করেছেন শান্ত খান।