শনিবার ১৫ অগাস্ট ২০২০


রসুলপুর এখন মিনি কক্সবাজার


আমাদের কুমিল্লা .কম :
16.07.2020

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া।।
তিতাস বিধৌত নির্মল প্রাকৃতিক সৌন্দর্য আর হাওর বিলাসের আমেজ খুঁজতে ব্রাহ্মণবাড়িয়ার রসুলপুরের সৌন্দয্য দেখতে ভিড় করছে জেলা শহর ও আশাপাশের ভ্রমণ প্রিয় দর্শনার্থীরা।একটু বিনোদনের জন্য ছুটছেন মিনি কক্সবাজারখ্যাত রসুলপুরে।তবে সামাজিক দুরত্ব ও সরকারি বিধিনিষেধ মেনে চলার পরামর্শ সচেতন মহলের।তাছাড়া ছুটে আসছেন বিভিন্ন বয়সী মানুষ। আনন্দ-উল্লাসে মেতে ওঠছেন তরুণ-তরুণীরা।
কেউ কেউ প্রিয়জন কিংবা পরিবার পরিজন নিয়ে নৌকা ভ্রমণে ছুটছেন রসুলপুরের রাশি রাশি জলে। উপভোগ করছেন ছোট ছোট ঢেউ আর নির্মল বাতাস এবং অপরূপ প্রকৃতি ও দূর আকাশে ভেসে বেড়ানো মেঘ আর নীল আকাশ। কেউ কেউ পানিতে নেমে সমুদ্র সৈকতের মতো সাঁতার কাটছেন। আবার কখনও উপভোগ করছেন সূর্যাস্তের অপরূপ সৌন্দর্য।এ যেন এক সমুদ্র সৌন্দয্য। বিনোদনকে ঘিরে এলাকায় কয়েকটি রেস্তুরা গড়ে ওঠছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা শহর থেকে প্রায় ৪ কিলোমিটার পশ্চিমে গোকর্ণঘাট ও নবীরনগর সংযোগ সেতু।গোকর্ণঘাট থেকে কুড়িঘর পর্যন্ত বিলের সৌন্দর্য্য উপভোগ করা যায়। আর বিলের ভেতরের গ্রামগুলো দেখতে অনেকটা দ্বীপের মত মনে হয়।এ যেন এক অপরূপ সৌন্দর্য।এতে কক্সবাজার সমুদ্র সৈকতের মত আমেজ উপভোগ করেন তারা। প্রায় তিন মাস এ আনন্দ উপভোগ করা যায় অনায়াসে। এলাকাকে পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলার দাবি করেছেন দর্শনার্থীসহ স্থানীয়রা। স্থানীয়রা জানান, রসুলপুরে বর্ষার সময় জেলার বিভিন্ন এলাকা থেকে আসে অনেক দর্শনার্থী। এজন্য এ রসুলপুর এখন ‘মিনি কক্সবাজার’ নামে পরিচিত অনেকের কাছে।