শনিবার ১৫ অগাস্ট ২০২০


তিতাসে মুজিব বর্ষ উপলক্ষে লক্ষ গাছের চারা বিতরণ


আমাদের কুমিল্লা .কম :
16.07.2020

তিতাস প্রতিনিধি।।
কুমিল্লার তিতাসে জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর এর নির্দেশনায়, মুজিব শতবর্ষ উপলক্ষে তিতাস উপজেলা পরিষদের পক্ষ থেকে এক লক্ষ বনজ, ফলজ, ঔষধি সৌন্দর্যবর্ধনকারী এবং বিরল প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়েছে। উপজেলা বনবিভাগের উদ্যোগে ১৪ জুলাই উপজেলা মাঠে এ কর্মসূচি উদ্বোধনীকালে সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের হাতে গাছের চারা তুলে দেয়া হয়।
এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চারা বিতরণের কর্মসূচি উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর । এ সময় উপস্থিত ছিলেন তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. পারভেজ হোসেন সরকার ,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. রাশেদা আক্তার, তিতাস উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মহসিন ভুইয়া, ফরেস্টার ফজলে রাব্বী‘সহ সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. রাশেদা আক্তার বলেন, গাছ আমাদের পরম বন্ধু, গাছ গ্রিন হাউস প্রভাবকে প্রশমিত করে, মাটিতে জৈবপদার্থ যোগ করে মাটির উর্বরতা বাড়ায়, মাটির স্বাস্থ্য সুরক্ষা করে, বহুমুখী খাদ্যের জোগান দেয়, বিশুদ্ধ বাতাস দেয়, দূষিত বাতাস শোষণ করে এর বিষাক্ততা থেকে জীবজগৎকে রক্ষা করে, ওষুধের উপাদান সরবরাহ করে, জ্বালানি, খুঁটি ও গোখাদ্যের জোগান দেয়, প্রাকৃতিক দুর্যোগ প্রশমিত করে, প্রাকৃতিক সৌন্দর্য বাড়ায়। তাই বেশি করে গাছ লাগান পরিবেশ বাচাঁন।