শনিবার ১৫ অগাস্ট ২০২০


করোনার বিপর্যয় থেকে উত্তোরণে বৃক্ষরোপণ ও ফসল ফলানো উচিত:এমপি বাহার


আমাদের কুমিল্লা .কম :
16.07.2020

মাহফুজ নান্টু ।।
করোনা পরবর্তী অর্থনৈতিক বিপর্যয় থেকে উত্তোরণের জন্য এখন থেকে বৃক্ষরোপণ ও ফসল ফলানোতে জোর দেয়া উচিত বলে মন্তব্য করেছেন কুমিল্লা সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগ সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার। বৃহস্পতিবার কুমিল্লা আদর্শ সদর উপজেলার শুভপুর প্রস্তাবিত শেখ কামাল ক্রীড়া কমপ্লেক্সে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বৃক্ষের চারা রোপণের সময় তিনি এ কথা বলেন।
জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচিতে এমপি বাহার বলেন, করোনার কারণে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপনটা হয়নি। তবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা করোনা মোকাবেলায় কাজ করছি। করোনার কারণে পুরো পৃথিবী একটা অর্থনৈতিক বিপর্যয়ের মুখে। তা থেকে উত্তোরণের জন্য এখন থেকে বৃক্ষরোপণ ও আবাদী কৃষি জমিতে ফসল ফলানোতে জোর দেয়া উচিত। এদিকে কুমিল্লায় সাত লাখ গাছের চারা বিতরণ করা হবে বলেও তিনি জানান।
সভাপতির বক্তব্যে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেন, শুভপুরের শেখ কামাল ক্রীড়া কমপ্লেক্সে রোপণ করা বৃক্ষগুলো পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজ করবে। পাশাপাশি আগামী প্রজন্মের প্রতিনিধিরা যারা এখানে এসে ক্রীড়া অনুশীলন করবেন, তারা রোপণ করা বৃক্ষের নিচে আশ্রয় নিতে পারবেন। কর্মসূচিতে উপস্থিত ছিলেন কুমিল্লা সামাজিক বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা কাজী মুহাম্মদ নুরুল করিম, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন ও সংরক্ষিত নারী কাউন্সিলর নাদিয়া নাছরিনসহ অন্যান্যরা।