শনিবার ৮ অগাস্ট ২০২০


কুমিল্লায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৫ হাজার, মৃত্যু ১২৯


আমাদের কুমিল্লা .কম :
19.07.2020

আবদুর রহমান।।

কুমিল্লায় বেড়েই চলেছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। প্রায় প্রতিদিনই জেলার নতুন নতুন এলাকায় সংক্রমিত হচ্ছে ভাইরাসটি। ইতিমধ্যে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৫ হাজারে পৌঁছেছে। এরই মধ্যে মারা গেছেন ১২৯ জন। তবে এরই মধ্যে আক্রান্তদের অর্ধেকের বেশি ব্যক্তি করোনা জয় করে সুস্থ হয়ে উঠেছেন।
শনিবার (১৮ জুলাই) জেলা স্বাস্থ্য বিভাগ কুমিল্লার করোনা আপডেট প্রকাশ করেনি। আজ রোববার (১৯ জুলাই) জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় নতুন করে আরও ৯৯ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৪ হাজার ৯১৩ জনে দাঁড়িয়েছে।
এদিকে, করোনা জয় করে জেলায় নতুন করে সুস্থ হয়েছেন ৮০ জন। এনিয়ে জেলায় সর্বমোট সুস্থ হয়েছেন ২ হাজার ৮১৩ জন। এর মধ্যে নতুন করে সুস্থ হয়েছেন দেবিদ্বারে ১৩ জন, সদর দক্ষিণে ৫ জন, আদর্শ সদরে ৮ জন, চান্দিনায় ৫ জন, নগরীতে ২৩ জন, মনোহরগঞ্জে ১১ জন ও বরুড়ায় ১৫ জন।
এছাড়া প্রাণঘাতী করোনার ছোবলে কুমিল্লায় সর্বমোট ১২৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে নতুন করে জেলার বুড়িচংয়ের একজন মারা গেছেন কুমিল্লা মেডিকেলে।
রোববার (১৯ জুলাই) বিকেল সাড়ে ৫ টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।
জেলা সিভিল সার্জন অফিস সূূত্র জানায়, রোববার পর্যন্ত কুমিল্লা জেলা থেকে সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৩৪৯ জনের। আর নমুনা পরীক্ষা শেষে রিপোর্ট পাওয়া গেছে ২৩ হাজার ১৩২ জনের। এর মধ্যে ৪ হাজার ৯১৩ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।
রোববার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন- কুমিল্লা নগরীতে ২৭ জন, নাঙ্গলকোট ১০, আদর্শ সদর ১, বরুড়া ৬, চৌদ্দগ্রাম ৯, বুড়িচং ৩, দেবিদ্বার ৭, মেঘনা ২, তিতাস ২, লাকসাম ৮, মনোহরগঞ্জ ৭, লালমাই ১, হোমনা ২ ও মুরাদনগর ১৪ জন।