মঙ্গল্বার ১১ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » চাঁদপুরে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে সেমাই


চাঁদপুরে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে সেমাই


আমাদের কুমিল্লা .কম :
20.07.2020

স্টাফ রিপোর্টার,চাঁদপুর।।
ঈদকে সামনে রেখে বিভিন্ন বেকারী ও সেমাই কারখানাগুলোতে তৈরি হচ্ছে সেমাই। সেমাই তৈরি করলেও কারখানাহুলো মানছে না কোন প্রকার স্বাস্থ্যবিধি।
নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে সেমাই। কারিগররা হাত দিয়েই কাজ করছে, মুখে নেই মাস্ক, শরীরর থেকে ঝড়ছে অনবরত ঘাম। মেঝেগুলো নোংরা ও কর্দমাক্ত তাতে দাড়িয়ে কারিগররা কাজ করছে। তাদের শরীরর থেকে অনবরত ঘাম ঝড়ছে। শহরের পুরানবাজারের নিতাইগঞ্জ এলাকার মিম ফুড ও বেগম ফুড ফেক্টরি সরজমিনে ঘুরে এধরনের অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করতে দেখা যায়।
রবিবার দুপুরে শহরের বিভিন্ন সেমাই কারখনাগুলো পরিবেশ পরিদর্শনে যান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী। সেমাই কারখানার পরিবেশ ও কারিগরদের কাজের পরিবেশ দেখে হতবাক হন তিনি।
তিনি বলেন, এধরনের নোংরা পরিবেশে তৈরি হচ্ছে সেমাই তা আবার আমরা কিনে খাচ্ছি। মেঝেগুলো নোংরা ও কর্দমাক্ত তাতে দাঁড়িয়ে কারিগররা কাজ করছে। তাদের শরীর থেকে অনবরত ঘাম ঝরছে। আমরা আজকে তাদের সর্তক কে দিয়ে যাচ্ছি। দুএকদিসের মধ্যে ভোক্তা অধিকারের মাধ্যমে এদের জরিমানাপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।
সেমাই কারখানা পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন ও পরিদর্শক (তদন্ত) হারুন অর রশিদ।