শনিবার ৮ অগাস্ট ২০২০


কুমিল্লায় করোনায় আক্রান্ত ৫০ জন প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারী


আমাদের কুমিল্লা .কম :
21.07.2020

খায়রুল আহসান মানিক ।।
করোনা দুর্যোগ মোকাবেলায় আক্রান্ত হয়েছেন জেলার ৫০ জন প্রশাসনিক কর্মকর্তা কর্মচারী। চলমান করোনা দুর্যোগের শুরু থেকে এ পর্যন্ত করোনা মোকাবেলা ও প্রশাসনিক দায়িত্ব পালন করতে গিয়ে তারা করোনা আক্রান্ত হয়েছেন। কুমিল্লায় জেলা, উপজেলা ও ভূমি অফিসের বিভিন্ন পদের ৫০ জন কর্মকর্তা কর্মচারী। এই সময় করোনায় মারা গেছেন আদর্শ সদর উপজেলার সমবায় কর্মকর্তা মোঃ আজিজুল হক (৪৫), এবং রেজাউল করিম নামের জেলা প্রশাসক কার্য্যালয়ের একজন অফিস সহায়ক। জেলা প্রশাসক কার্যালয়ের একটি সূত্রে থেকে এই তথ্য জানা গেছে।
জেলা প্রশাসকের কার্যলয়ের তিন জন সহকারি কমিশনার, একই কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা, জেলা ত্রাণও পুনর্বাসন কর্মকর্তা, ৬ জন অফিস সহকারি, ৬ জন অফিস সহায়ক ও ২ জন গাড়ি চালক আক্রান্ত হয়েছেন। আক্রান্ত কর্মকর্তারা হলেন, সহকারি কমিশনার আবু সাঈদ, ফারহানা পৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃথা এবং তানজিনা আনজুম সোহানিয়া, প্রশাসনিক কর্মকর্তা আবদুল কাদের এবং জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মনিরুল ইসলাম, উপজেলা পর্যায়ে আক্রান্তরা হলেন, হোমনা উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমাসহ বিভিন্ন উপজেলার কর্মরত ১৭ জন কর্মচারী। এদের মধ্যে ৬ জন অফিস সহকারি, ৭ জন অফিস সহায়ক এবং ২ জন গাড়ি চালক।
উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিসের ১৩ জন করোনা আক্রান্ত হন। এদের মধ্যে ২ জন সার্ভেয়ার, ৫ জন ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা, ৪ জন অফিস সহকারি এবং ২ জন অফিস সহায়ক রয়েছেন।
এ বিষয়ে কুমিল্লার জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেন, গত মার্চ থেকেই করোনার সময়ে লক ডাউন, বাজার মূল্য নিয়ন্ত্রণ, ত্রাণ প্রদান, ভ্রাম্যমান আদালত পরিচালনা ও করোনা দুর্যোগ ব্যবস্থাপনায় জেলা, উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন। দু’জন মারাও গেছেন। কুমিল্লাবাসীকে করোনা আক্রমণ থেকে রক্ষা করতে এবং খাদ্য সহায়তার কাজ করতে গিয়ে তাদের রাখা ভূমিকাকে আমি অভিনন্দন জানাই। সরকারি কর্মকর্তা কর্মচারীরা তাদের উপর অর্পিত দায়িত্ব পালনে পিছপাও হয়নি বলে আমি সত্যিই গর্বিত।