বুধবার ৫ অগাস্ট ২০২০


কুমিল্লা ত্রিপুরা পল্লীতে প্রধানমন্ত্রীর উপহার


আমাদের কুমিল্লা .কম :
23.07.2020

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লা সদর উপজেলার কালীরবাজারের হাদকপাড়া ত্রিপুরা ক্ষুদ্র নৃগোষ্ঠির মানুষের হাতে তুলে দেয়া হলো প্রধানমন্ত্রীর উপহার। মঙ্গলবার কোটবাড়ী ত্রিপুরা পাড়ায় সদর উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন কৃষি উপকরণ পাওয়ার টিলার ও শিশু কিশোরদের জন্য ক্রীড়া সামগ্রী তুলে দেন।
সদর উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়ধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক প্রকল্পের আওতায় কালিরবাজার ত্রিপুরা নৃ-গোষ্ঠীর জন্য দুটি পাওয়ার টিলার, ১০ টি ইলেক্ট্রটিক সেলাই মেশিন দেয়া হয়। এছাড়াও ত্রিপুরা নৃ-গোষ্ঠির শিশু-কিশোরদের জন্য ফুটবল, ভলিবল, ব্যাডমিন্টন খেলার র‌্যাকেট, ফ্লাওয়ার ,কেরাম বোর্ড, ক্রিকেট ব্যাট,বল স্ট্যাম্পসহ সাংস্কৃতিক চর্চার সরঞ্জাম প্রদান করা হয়। এছাড়াও ত্রিপুরা পল্লীর সবার জন্য বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্য গভীর নলকূপ স্থাপনের ব্যবস্থা করা হয়।
উপহার সামগ্রী প্রদান শেষে সদর উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রেরিত উপহারগুলো থেকে ত্রিপুরা জনগোষ্ঠীর মানুষজন উপকৃত হবে। কৃষিকাজের অনুষঙ্গগুলো তাদের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখবে।