শনিবার ৮ অগাস্ট ২০২০


হোমনায় ইউএনও’র ফোন নম্বর ক্লোন করে প্রতারণা


আমাদের কুমিল্লা .কম :
26.07.2020

হোমনা প্রতিনিধি।।
কুমিল্লার হোমনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দে’র অফিসিয়াল মোবাইল ফোন নম্বর ক্লোন করে টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকচক্র। উপজেলা সদরের কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এই প্রতারণার শিকার হন।
শনিবার কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মালেক হোসাইন জানান, ‘ শুক্রবার সন্ধ্যায় ইউএনও সাহেবের মোবাইল ফোন থেকে সরকারিভাবে প্রতিষ্ঠানে ল্যাপটপ দেওয়ার কথা বলে নয় হাজার টাকা দিতে হবে বলে জানান। পরে এবং একটি নম্বর (০১৮৭০-৭৭২০২৭) দেওয়া হয় কথা বলার জন্য। এই নম্বরে কথা বললে টাকা পাঠানোর জন্য একটি বিকাশ (০১৩০৯৪১৩০৩২) নম্বর দেওয়া হয়। এরপর সহকারী প্রধান শিক্ষক ফাহমিদাকে বললে তিনি ওই বিকাশ নম্বরে নয় হাজার টাকা পাঠিয়ে দেন। এরপর আবার সহকারি শিক্ষক তাজুল ইসলামের মোবাইল ফোনেও একই নম্বর থেকে ফোন এলে ইউএনও’র কন্ঠস্বর শুনে সন্দেহ হলে ইউএনও অফিসে যোগাযোগ করি। পরে বিষয়টি ভুয়া বলে নিশ্চিত হই।’
ইউএনও রুমন দে বলেন, ‘আমি এই উপজেলায় নতুন যোগদান করেছি। অনেকের কাছেই আমার কন্ঠস¦র পরিচিত নয়। এ সুযোগে প্রতারকচক্র নম্বর ক্লোন করে শিক্ষকদের কাছে টাকা দাবি করছে। নিজের ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে সবাইকে সতর্ক থাকার অনুরোধ করি। জেলা প্রশাসক মহোদয়কে জানিয়ে রাতে থানায় জিডি করি।
ওসি আবুল কায়েস আকন্দ জানান, থানায় জিডি হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।