মঙ্গল্বার ১১ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » sub lead 3 » সহপাঠীকে বাঁচাতে কুবি শিক্ষার্থীদের বই বিক্রি


সহপাঠীকে বাঁচাতে কুবি শিক্ষার্থীদের বই বিক্রি


আমাদের কুমিল্লা .কম :
26.07.2020

ক্যান্সার আক্রান্ত তানিন মেহেদী।

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ক্যান্সার আক্রান্ত তানিন মেহেদীকে বাঁচাতে কাব্যগ্রন্থ প্রকাশ করেছেন বিভাগের শিক্ষার্থীরা। বিভাগের ১০ জন শিক্ষার্থীর কবিতার সমন্বয়ে সম্প্রতি তারুণ্য প্রকাশনী থেকে ই-বুক আকারে প্রকাশিত হয়েছে ‘ভাঙ্গা গড়ার শব্দ’ নামের বইটি।

তানিন ফুসফুস ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে কেমোথেরাপি নিচ্ছেন। তার চিকিৎসার জন্য প্রায় তিন লাখ টাকার প্রয়োজন। এ টাকা সংগ্রহের জন্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সোহাগ মনির সম্পাদনায় যৌথ এ গ্রন্থটি উৎসর্গ করা হয়েছে তানিন মেহেদীকে। সেই সঙ্গে বইটির শুভেচ্ছা মূল্যের অর্থের পুরোটাই ব্যয় করা হবে তার চিকিৎসায়। বিভাগের শিক্ষার্থী জান্নাতুন নিশা, নুহাশ রহমান, ফাতেমা রহিম রিন্স, রফিক উদ্দীন, সানজিদা আক্তার অপর্ণা, ইমতিয়াজ হাসান রিফাত, ওয়াফা আক্তার রিমু, চৌধুরী মাসাবিহ, হুমায়রা কবির ও আঞ্জুমান শীমুর লেখা এ গ্রন্থটির শুভেচ্ছা মূল্য নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন ৫০ টাকা। তবে তানিনের কথা ভেবে যদি কেউ মূল্য বেশি দিতে চান দিতে পারবেন।
গ্রন্থের সম্পাদক সোহাগ মনি বলেন, ‘ক্যান্সার আক্রান্ত তানিনের পাশে দাঁড়ানোটাই আমাদের উদ্দেশ্য।’ শিক্ষার্থীদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বিভাগের শিক্ষক কাজী এম আনিছুল ইসলাম বলেন, ‘মানুষ বাঁচানোর লড়াইটাই শ্রেষ্ঠ কবিতা, কবিতারা হারে না।’
বইটি কিনে তানিনের পাশে দাঁড়াতে যোগাযোগ করতে পারেন ০১৭৬৫৫৬৬৬১৬২ (আরাফাত), ০১৬২১৮৯২৫৭৪ (সোহাগ)।