রবিবার ২০ †m‡Þ¤^i ২০২০


আড়াইওড়ায় সুফলভোগীদের মাঝে মাছের পোনা ও খাদ্য বিতরণ


আমাদের কুমিল্লা .কম :
27.07.2020

‘মাছ উৎপাদন বৃদ্ধি করি,সুখী সমৃদ্ধ দেশ গড়ি’ এই প্রত্যয় গত ২৬ জুলাই নিয়ে রবিবার জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর কুমিল্লার বাস্তবায়নে কুমিল্লা আদর্শ সদর উত্তর দূর্গাপুর আড়াইওড়া গ্রামে সুফলভোগীদের মাঝে মাছের পোনা ও খাদ্য বিতরণ করেন করা হয়।
এ উপলক্ষে বেলা ১২টায় কুমিল্লা আদর্শ সদর উত্তর দূর্গাপুর আড়াইওড়া গ্রামে জাতীয় মৎস পদক প্রাপ্ত চাষী শাহ আলমের বাড়ীর সামনে জেলা মৎস্য কর্মকর্তা মলিফ উদ্দিনের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃহত্তর কুমিল্লা জেলার মৎস্য উন্নয়ন প্রকল্প ম মৎস্য অধিদপ্তর প্রকল্প পরিচালক মো: আবদুস সাত্তার।
এসময় উপস্থিত ছিলেন, বৃহত্তর কুমিল্লা জেলার মৎস্য উন্নয়ন প্রকল্প মৎস অধিদপ্তর প্রকল্প সহকারী পরিচালক ওমর ফারুক,কুমিল্লা মৎস দপ্তর ডিএডি মো: ফযজুর রহমান,মৎস সম্প্রসারন কর্মখর্তা সুদীপ্তি পাল,সহকারী মৎস কর্মকর্তা মো: মঞ্জুর আহমেদ, ২নং উত্তর দূর্গাপুর ইউনিয়নের কাউন্সিলর (৭.৮.৯) পারভীন আকতার, ২নং উত্তর দূর্গাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড মেম্বার মো: আসলাম খান।
উল্লেখ্য, এ প্রকল্পের আওতায় ২ হাজার পিছ রুই,কাতল,গাছকাফ,কারফুসহ ৫০০ কেজি মাছের খাদ্য বিতরন করা হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন, মৎস্য খাত বাংলাদেশের প্রধান উৎপাদনশীল খাতগুলোর মধ্যে একটি। মাছ উৎপাদনে বিশে^র মধ্যে আমাদের অবস্থান এখন পঞ্চম। এ জন্য এ খাতকে সরকার বিশেষ গুরুত্ব দিয়েছে। দেশের বিভিন্ন গ্রাম অঞ্চলে মৎস্য চাষিদের মাঝে ধারাবাহিকভাবে বিতরণ করা হচ্ছে খাদ্য উপকরণ। এ জন্য দরকার প্রশিক্ষণ এবং প্রদর্শনীর। কারণ প্রশিক্ষণ এবং প্রদর্শনীর মাধ্যমে মাছের উৎপাদন বৃদ্ধি করা সম্ভব। শুধু তাই নয়, স্থানীয় প্রাণীজ আমিষের চাহিদা পূরণসহ আর্থ-সামাজিক উন্নয়ন ঘটাতে মৎস্য চাষ করতে হবে এবং মাছ চাষে বিস্তার ঘটাতে হবে।=প্রেস বিজ্ঞপ্তি।্