শুক্রবার ২ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমেক হাসপাতালের করোনা ইউনিটে ৫৬ দিনে ২৭৭ জনের মৃত্যু


কুমেক হাসপাতালের করোনা ইউনিটে ৫৬ দিনে ২৭৭ জনের মৃত্যু


আমাদের কুমিল্লা .কম :
31.07.2020

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনায় একজন এবং এ রোগের উপসর্গ (শ্বাসকষ্ট, জ্বর ও সর্দি) নিয়ে মারা গেছেন আরও একজন। মৃত দুজনই পুরুষ। গত ৪ জুন থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত কুমেক হাসপাতালের করোনা ইউনিটে গত ৫৬ দিনে এখানে ২৭৭ জন করোনা ও করোনা উপসর্গে মারা যায়। কুমেক হাসপাতালের পরিচালক ডা.মো. মুজিবুর রহমান এ বিষয়টি নিশ্চিত করেন।

কুমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) বুধবার রাত ২টা ১৫ মিনিটে মারা যান চাঁদপুর জেলার মতিনবাগ এলাকার ৫৫ বছরের এক পুরুষ। আর রাত নয়টার দিকে করোনা রোগে আক্রান্ত কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ৭০ বছরের এক বৃদ্ধ মারা যান।

বর্তমানে এই হাসপাতালে ভর্তি আছেন ১২৫ জন। এর মধ্যে ৮৩ জন পুরুষ ও ৪২ জন নারী। এর মধ্যে আইসোলেশন ওয়ার্ডে ৪৭ জন, করোনা ওয়ার্ডে ৬০ জন এবং আইসিইউতে ১৮ জন। নারীদের মধ্যে ১১ জন আইসোলেশনে, ২৫ জন করোনা ওয়ার্ডে এবং আইসিইউতে ৬ জন ভর্তি আছেন।

এ নিয়ে কুমেক হাসপাতােেলর করোনা ইউনিটে ৫৬ দিনে মারা গেছেন ২৭৭ জন। গত ৩ জুন হাসপাতালটি চালু হয়। ৪ জুন থেকে হাসপাতাল কর্তৃপক্ষ মারা যাওয়ার তথ্য প্রকাশ করে আসছে। একমাত্র ২৭ জুলাই বাদে প্রতিদিনই এই হাসপাতালে কেউ না কেউ মারা গেছেন।