বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » বেহাল লাকসাম ও বাগমারার সড়ক : কর্মস্থলে ফেরা মানুষের দুর্ভোগ


বেহাল লাকসাম ও বাগমারার সড়ক : কর্মস্থলে ফেরা মানুষের দুর্ভোগ


আমাদের কুমিল্লা .কম :
08.08.2020

মহিউদ্দিন মোল্লা।।
কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লাকসাম ও বাগমারা এলাকার বেহাল দশা দীর্ঘদিনের। বৃষ্টিতে পানি জমে খানা-খন্দের সৃষ্টি হয়েছে। এই দুর্ভোগকে সঙ্গী করে ঈদ শেষে কর্মস্থল ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্তে ফিরছে মানুষ।
সূত্রমতে,বেশি ভয়ংকর কুমিল্লার বাগমারা বাজার,লাকসামের মিশ্রি, জংশন ও লাকসামের হাউজিং বাইপাস এলাকার পাঁচ কিলোমিটার। এখানে ভাঙ্গা সড়কে প্রতিনিয়ত যানবাহন আটকে যাচ্ছে। যানবাহন উল্টে যাচ্ছে। সড়কের একেক গর্তের গভীরতা তিন ফুটের বেশি। বৃষ্টির পানি জমে তা পুকুরে পরিণত হয়েছে। কাদা আর পানিতে থৈ- থৈ এই সড়ক। গর্তের কারণে গাড়ি চলছে ধীরগতিতে। সৃষ্টি হচ্ছে যানজট।
লাকসামের যাত্রী কামাল বলেন, হাউজিং বাইপাস,মিশ্রি ও বাগমারা বাজার এলাকার সড়কের বেহাল অবস্থা। রাস্তার বেহাল দশার কারণে যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। এ সড়কটির খানা-খন্দ মাড়িয়ে গ্রামে ঈদ করতে গিয়েছি। এখন আবার ঢাকা ফিরে যাচ্ছি। সড়কটি সংস্কার করা না হলে এটি যেকোন সময় চলাচলের অযোগ্য হয়ে পড়তে পারে।
বাগমারা বাজার এলাকার বাসিন্দা মকবুল আহমেদ বলেন,বাজারের ভেতরের প্রায় এক কিলোমিটার বড় গর্ত হয়ে আছে। গর্তের কারণে যানজট সৃষ্টি হচ্ছে। গর্তের কাদা পানি পথচারীদের গায়ে ও পাশের দোকান পড়ছে।
বাস চালক জামাল হোসেন বলেন, নোয়াখালী-কুমিল্লা সড়ক থেকে গ্রামের রাস্তা আরো ভালো। এ সড়কের ওপর দিয়ে গাড়ি চালাতে গিয়ে যন্ত্রাংশ নষ্ট হচ্ছে।
সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী ড. মোঃ আহাদ উল্লাহ বলেন, করোনার কারণে সংস্কার কাজ করা যায়নি। ফোরলেনের কাজ চলছে। পাশাপাশি ভাঙ্গা অংশে ইট ফেলা হচ্ছে।