শনিবার ২৮ নভেম্বর ২০২০


বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক শরীফ আহমেদ অলি আর নেই


আমাদের কুমিল্লা .কম :
09.08.2020

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার সাংস্কৃতিক অঙ্গনের অত্যন্ত পরিচিত মুখ , বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক ও কুমিল্লা সাংস্কৃতিক জোটের সহ- সভাপতি শরীফ আহমেদ অলি (৬২) আর নেই ।গতকাল শনিবার ভোর ৪টায় কুমিল্লা নগরীর গোধিরপুকুর পাড় বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী,দুই মেয়ে ও এক ছেলেসহ বহু গুণগ্রাহী ও আত্মীয় স্বজন রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারের সাথে লড়াই করছিলেন। তার মৃত্যুতে কুমিল্লার সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।
দীর্ঘদিন তিনি কুমিল্লা সাংস্কৃতিক জোটের অন্যতম সংগঠক হিসেবে ভূমিকা পালন করেছেন। নির্মোহ সহজ সরল জীবনের একজন অসাধারণ ভাল মনের মানুষ ছিলেন শরীফ আহম্মেদ অলি । তাঁর মৃত্যুতে কুমিল্লার সাংস্কৃতিক অঙ্গন একজন নিবেদিতপ্রাণ গুণী সংগঠক, নাট্যভিনেতা, নিরলস কর্মীকে হারালো।
কুমিল্লা নগরীতে তিনি অলি ভাই নামেই সমধিক পরিচিত। আজন্ম সংস্কৃতিকে লালন করেছেন তার মনের গভীরে। অন্যায় সহ্য করতেন না। তাই যেখানে জুলুমের বিরুদ্ধে লড়াই সংগ্রাম সেখানেই প্রতিবাদী কবিতা নিয়ে নিয়ে হাজির।অভিনেতা, নাট্য নির্দেশক,আবৃত্তিকার, কবি,সংগঠক নানামুখী প্রতিভার অধিকারী ছিলেন।
দর্পণ নাট্য গোষ্ঠীর প্রতিষ্ঠাতা, কুমিল্লা সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠা এবং পথ চলায় সহযোগী ভূমিকা পালন করেছেন।
শনিবার বাদ যোহর গোধিরপুকুর পাড় জামে মসজিদ প্রাঙ্গনে তার প্রথম নামাযে জানাজা অনুষ্ঠিত হয়। ২য় নামাজে জানাজা কাটাবিল জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হওয়ার পর তাকে দাফন করা হয়।
শোক প্রকাশ :
কুমিল্লার সাংস্কৃতিক অঙ্গনের অত্যন্ত পরিচিত মুখ , বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক শরীফ আহমেদ অলির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন কুমিল্লা প্রেস ক্লাব ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড.সৈয়দ নুরুর রহমান,বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক আহসানুল কবীর ও কুমিল্লা বিতর্ক পরিষদের সভাপতি শাহাজাদা এমরানসহ কুমিল্লার সাংস্কৃতিক,সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।