রবিবার ২৪ জানুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমিল্লায় ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়


কুমিল্লায় ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়


আমাদের কুমিল্লা .কম :
13.08.2020

মাহফুজ নান্টু।।
কুমিল্লার লাকসামে ভোক্তা অধিদপ্তরের তদারকি অভিযান পরিচালিত হয়। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।বৃহস্পতিবার দিনভর অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম।

অভিযান পরিচালনা শেষে কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম জানান, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের নির্দেশনা মোতাবেক লাকসাম উপজেলার মুদাফফরগঞ্জ এলাকায় তদারকি অভিযান পরিচালনা করি। এ সময় সেবা ও পন্যর মূল্য তালিকা না থাকা, মেয়াদ উর্ত্তীণ পন্য/ ঔষধ বিক্রি করাসহ ভোক্তা অধিকার বিরোধী কর্মকান্ডের কারনে ৫টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ২১ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের পরে দোকানীদের ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করতে, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শণ করা ও সামাজিক-শারীরিক দূরত্ব বজায় রেখে কেনা-বেচা করতে নির্দেশনা দেওয়া হয়।

অভিযানের সময় উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর শাহাদাত হোসেন ও এসআই কামালের নেতৃত্বে লাকসাম থানা পুলিশের একটি টিম এ কাজে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।