মঙ্গল্বার ২৯ †m‡Þ¤^i ২০২০
  • প্রচ্ছদ » sub lead 3 » মোহনপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি পদে নির্বাচন দাবি


মোহনপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি পদে নির্বাচন দাবি


আমাদের কুমিল্লা .কম :
22.08.2020

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার দেবিদ্বার উপজেলার মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদে নির্বাচন নিয়ে তালবাহানার অভিযোগ উঠেছে। নির্বাচনের দাবিতে বিদ্যালয় প্রাঙ্গণে শুক্রবার প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবকসহ স্থানীয় কয়েকটি সংগঠন মানববন্ধন করে।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, আশ্রাফুল আলম সুমন, কালিপদ মজুমদার, মুজিবুর রহমান ভুঁইয়া, আলমগীর কবির, সেন্টু কর, মজিবুর রহমান, রুবেল আহমেদ, আবুল খায়ের প্রমুখ।
সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হরে কৃষ্ণ দেবনাথ বলেন, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে পাঁচজন অভিভাবক, তিনজন শিক্ষক ও একজন দাতা সদস্যসহ মোট নয়জন প্রতিনিধি নির্বাচিত হন। পরবর্তীতে আইন শৃঙ্খলা অবনতির আশংকা দেখিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান সভাপতি পদের নির্বাচন স্থগিত করে দেন। এতে নির্বাচিত অভিভাবক সদস্য আবুল হাসেমের দায়ের করা রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট বিদ্যালয়টির সভাপতি পদে দ্রুত নির্বাচন দেয়ার জন্য আদেশ দেয়। কিন্তু গত পাঁচ মাসেও হাইকোর্টের আদেশ কার্যকর হয়নি। চলতি বছরের গত ১৩ মার্চ বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়।
এ বিষয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মো. আজহারুল ইসলাম জানান, বিদ্যালয়টির সভাপতি পদে নির্বাচনের বিষয়ে হাইকোর্টে রিট পিটিশন রুজু থাকায় এডহক কমিটি গঠনের অনুমতি দেয়া হয়নি। মামলাটি দ্রুত নিষ্পত্তির পদক্ষেপ গ্রহণ এবং অগ্রগতির বিষয়ে বোর্ডকে অবহিত করার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবরে চিঠি দেয়া হয়েছে।