শুক্রবার ২৫ †m‡Þ¤^i ২০২০


বাগমারায় স্কুলের জায়গায় কমিটির সদস্যদের অবৈধ মার্কেট


আমাদের কুমিল্লা .কম :
24.08.2020

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা উচ্চ বিদ্যালয়ের জমিতে স্কুল পরিচালনা কমিটির সদস্যদের বিরুদ্ধে অবৈধ ভাবে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে। এনিয়ে এলাকাবাসী ও স্কুলের সাবেক শিক্ষার্থীরা জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেছেন। অনুলিপি দেয়া হয়েছে,স্থানীয় সংসদ সদস্য, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ও শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের নিকট।
অভিযোগে উল্লেখ করা হয়, স্কুল পরিচালনা কমিটির সদস্য সদর দক্ষিণ উপজেলা যুবলীগের আহবায়ক মোতালেব হোসেন, স্কুল কমিটির সদ্য সাবেক সদস্য ইমান হোসেন ও হারুনুর রশিদ কোন রেজুলেশন,টেন্ডার ছাড়া স্কুলের ভূমিতে দোকান নির্মাণ করেন। দোকান ভাড়াও স্কুল পায় না। মার্কেট নির্মাণের কারণে স্কুলের পরিবেশ বিনষ্ট হচ্ছে। এছাড়া স্কুলের ভূমিতে বাণিজ্যিক দ্বিতল ভবন করার নিয়ম নেই। অভিযোগকারীদের ধারণা, এখনি এসব অনিয়ম বন্ধ করা না হলে স্কুলের অন্য সম্পত্তিও দখল হয়ে যাবে।
স্কুল পরিচালনা কমিটির সদস্য মোতালেব হোসেন বলেন,স্কুল কমিটির ফান্ড নেই তাই নিজেদের অর্থে ভবন নির্মাণ করেছি। কমিটির সিদ্ধান্তে সবকিছু হয়েছে। এখানে কোন অনিয়ম হয়নি।
লালমাই উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, স্কুলের জমিতে অবৈধ ভাবে মার্কেট নির্মাণের অভিযোগটি পেয়েছি। তদন্ত করে অনিয়ম পেলে ভবন ভেঙ্গে দেয়া হবে।