বুধবার ৩০ †m‡Þ¤^i ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » কুমিল্লায় সরকারের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগে যুবক গ্রেপ্তার


কুমিল্লায় সরকারের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগে যুবক গ্রেপ্তার


আমাদের কুমিল্লা .কম :
14.09.2020

স্টাফ রিফোর্টার।।

কুমিল্লায় ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা ও সরকারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি মোবাইলফোন উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত ওই যুবকের নাম শাহরিয়ার নাফিজ ইমন। তিনি জেলার বরুরা থানার ভাতেরশ্বর গ্রামের এমদাদ হোসেনের ছেলে।
সোমবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।
তিনি জানান, কুমিল্লার সদর দক্ষিন থানার আশ্রাফপুর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে র‌্যাব। অভিযানকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা ও সরকারের বিরুদ্ধে গুজব ছড়িয়ে দেশের আইনশৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টা চালানোর দায়ে ওই যুবককে গ্রেপ্তার করেন তারা। এ সময় তার কাছ থেকে একটি মোবাইলফোন উদ্ধার করা হয়। ওই মোবাইলফোন দিয়ে গ্রেপ্তারকৃত আসামী তিন থেকে চারটি ফেসবুক আইডি পরিচালনা করতো। এছাড়া বেশ কয়েকটি ফেসবুক পেজের অ্যাডমিন/মডারেটর সে।
তিনি আরও জানান, ওই আসামীর একটি ফেসবুক পেইজ হতে বিভিন্ন সময় ধর্র্মীয় সম্প্রীতি নষ্ট করে দেশকে অস্থীতিশীল করার জন্য বিভিন্ন উস্কানিমূলক পোষ্ট দেওয়া হয়। এছাড়াও তার অন্যান্য ফেসবুক পেইজ থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা চালানোসহ সরকার সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বিভ্রান্তিকর গুজব ও মানহানীকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়।