শুক্রবার ১৮ †m‡Þ¤^i ২০২০


কুমিল্লায় পেঁয়াজের কেজি ৭০!


আমাদের কুমিল্লা .কম :
15.09.2020


আবদুল্লাহ আল মারুফ।।
কুমিল্লা নগরীতে পেঁয়াজের দাম বেড়ে একলাফে প্রায় দ্বিগুণ হয়ে গেছে। সোমবার বিকেলে ৪৫ টাকা দরে বিক্রি করা পেঁয়াজ পরদিন সকালে বিক্রি হচ্ছে ৭০ টাকায়। মঙ্গলবার সকালে কুমিল্লা নগরীর রানিরবাজার , চক বাজার ,বাদশামিয়ার বাজার ও নিউ মার্কেট ঘুরে দেখা গেছে এমন চিত্র।
চকবাজারের ওসমান গণি সওদাগর, আলী আশ্রাফ ট্রেডার্সসহ অধিকাংশ ব্যবসায়ীদের দোকান পেঁয়াজ শূন্য। ব্যবসায়ীরা জানান, ভারত রপ্তানি বন্ধ করে দিয়েছে এমন খবর শোনার সাথে সাথে অধিকাংশ পেঁয়াজ বিক্রি হয়ে গেছে।
ব্যবসায়ী মোহাম্মদ শাহ জালাল জানান, গতকাল বিকেলে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করা হলেও আজ (মঙ্গলবার) সকালে তা ৭০ টাকায় বিক্রি হচ্ছে। ভারতীয় পেঁয়াজ রপ্তানি বন্ধের খবর ছড়িয়ে পড়লে ক্রেতার চাপ বেড়ে যায়, তাই পেঁয়াজের দাম এত বাড়তি।
ক্রেতা আবদুল আলিম বলেন , বাজারে এসে দেখি পেঁয়াজের দাম ৭০ টাকা। গত বছরের মতো এবারও মনে হয় পেঁয়াজের দাম বাড়বে। এ ব্যাপারে প্রশাসন তদারকি না করলে সিন্ডিকেটের মাত্রা ছাড়িয়ে যাবে।
এই বিষয়ে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা প্রধান মো. আছাদুল ইসলাম জানান, আমরা পেঁয়াজ সিন্ডিকেটের খবর শুনেছি। আমরা এখন অভিযানে যাচ্ছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে।