শনিবার ২৪ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » বাসের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেল মাইক্রো বাস:নারীসহ নিহত ২


বাসের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেল মাইক্রো বাস:নারীসহ নিহত ২


আমাদের কুমিল্লা .কম :
03.10.2020

জহিরুল হক বাবু,বুড়িচং।।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার বুড়িচংয়ে স্টার লাইন পরিবহনের একটি বাসের চাপায় মাইক্রো বাসে থাকা এক নারীসহ ২ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২ জন।
শনিবার সকাল ১০ টার দিকে বুড়িচং উপজেলার কোরপাই এলাকার পোস্ট অফিসের সামনে এ ঘটনা ঘটে।
সকাল সাড়ে ১১ টার দিকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাফায়াত হোসেন।
তিনি জানান, খবর পেয়ে পুলিশের সদস্যরা ঘটনা¯’লে গেছে। তবে এখনো হতাহতদের পরিচয় জানা যায়নি। হতাহতরা সবাই মাইক্রো বাসের যাত্রী ছিলেন বলে জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মহাসড়কের ঢাকা থেকে চট্টগ্রামগামী লেনের ডান পাশে রাত থেকে একটি ট্রাক (পাবনা-ট-১১-০৬৯৮) বিকল হয়ে পরে থাকে। পাশাপশি সড়কের পাশে ড্রাইভার হোটেল নামে একটি রেস্তোরাঁয় খাবার খাওয়ার জন্য একটি কাভার্ডভ্যান রাস্তার বাম পাশে থামিয়ে চালক নেমে পড়ে। এতে করে মহাসড়ক দিয়ে চলাচলরত গাড়িগুলো সংকুচিত ¯’ান দিয়ে ধীর গতিতে চলাচল করছিলো।
সকাল সাড়ে ৯ টায় ঢাকা থেকে চট্টগ্রাম অভিমুখী একটি হাইয়েস মাইক্রো বাস ঘটনা¯’লে পৌঁছে সংকুচিত সড়কে গতি কমিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পিছন থেকে আসা দ্রæতগতির স্টার লাইন পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব ১১-৩২০৬) মাইক্রো বাসটিকে পিছন থেকে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসটি বিকল হয়ে থাকা ট্রাকটির পিছনে আটকে গিয়ে দুমড়ে মুচড়ে যায়। এতে মাইক্রোবাসে থাকা এক নারী ও এক পুরুষ ঘটন¯’ালে নিহত হয়।
মাইক্রোবাসে থাকা গুরুতর আহত এক শিশুসহ দুজনকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করে হাসপাতালে পাঠায় ¯’ানীয়রা। এ দুজনের অব¯’াও আশঙ্কাজনক। এছাড়া বাসে থাকা যাত্রীদের মধ্যে ৭/৮ আঘাতপ্রাপ্ত হয়।
খবর পেয়ে ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার ইনচার্জ, ইন্সপেক্টর সাফায়েত হোসেন ঘটনা¯’লে পৌঁছে এক ঘণ্টা প্রচেষ্টা চালিয়ে গাড়ি দুটিকে থানায় নিয়ে আসলে যান চলাচল স্বভাবিক হয়।