বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০


জনগণের দোরগোড়ায় সেবা দিতে নগরীতে বিট পুলিশিং মতবিনিময় সভা


আমাদের কুমিল্লা .কম :
04.10.2020

No description available.মাহফুজ নান্টু ||

জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছাতে নগরীতে বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকাল সাড়ে ১০ টায় নগরীর ২ নং ওয়ার্ডের ছোটরায় প্রথম ও বেলা সাড়ে ১২ টায় নগরীর ৯ নং ওয়ার্ডে বিট পুলিশিংয়ের দ্বিতীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন পিপিএম।

‘আপনার পুলিশ, আপনার পাশে’ এই স্লোগানে অনুষ্ঠিত বিট পুলিশিংয়ের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন বলেন, ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ, ড. বেনজির আহমেদ বিপিএম (বার) মহোদয়ের সুদক্ষ নেতৃত্বে সারা দেশে জনবান্ধব পুলিশিং নিশ্চিতকরণে সেবামুখী বিভিন্ন পদক্ষেপ গ্রহণ এবং নিরলস কার্যক্রম পরিচালনা করা হচ্ছে । এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি জনাব আনোয়ার হোসেন বিপিএম ( বার) পিপিএম মহোদয়ের নির্দেশনায় এবং পুলিশ সুপার কুমিল্লা সৈয়দ নুরুল ইসলাম বিপিএম ( বার) পিপিএমের সরাসরি তদারকিতে কুমিল্লা জেলায় বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। সবার সম্মিলিত অংশগ্রহণ এবং সহযোগিতায় বিট পুলিশিং কার্যক্রম সফল হলে শীঘ্রই জনগণ এর সুফল পাবে। অপরাধ দমনে প্রতিরোধমূলক ব্যবস্থা শক্তিশালী হবে। নাগরিকগণ তথ্য দিয়ে সহযোগিতা করলে পুলিশ দুষ্টের দমন এবং শিষ্টের পালনে আরো কার্যকর ভুমিকা রাখতে পারবে। মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের প্রতিটি সংকট ও ক্রান্তিতে পুলিশের সমুজ্জ্বল অবদান তুলে ধরে সেবার সুমহান ব্রতে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে ওয়ার্ড দুটির অধিবাসীদের সহযোগিতা প্রত্যাশা করেন।

মতবিনিময় সভায় জানানো হয়, শহর ও গ্রামের প্রতিটি বিট অফিসে একজন সাব ইন্সপেক্টর, তার সহযোগী হিসেবে একজন এএসআই এবং ০২ জন কনস্টেবল দায়িত্বে থাকবেন। বিট অফিসার তার নির্ধারিত এলাকায় পুলিশি সেবা সহজসাধ্য ও সুনিশ্চিত করতে তৎপর থাকবেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান সাজু, কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর জমির উদ্দিন খান জম্পি, ২ নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদ, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ারুল হক,বিট অফিসারসহ স্থানীয় জনসাধারণ।