শনিবার ২৪ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » চান্দিনা আবেদা-নূর বালিকা উচ্চ বিদ্যালয়ে জোর করে এডহক কমিটি


চান্দিনা আবেদা-নূর বালিকা উচ্চ বিদ্যালয়ে জোর করে এডহক কমিটি


আমাদের কুমিল্লা .কম :
06.10.2020

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার চান্দিনা উপজেলার আবেদা-নূর বালিকা উ”চ বিদ্যালয়ে জোর করে স্কুল পরিচালনার এডহক কমিটি গঠনের অভিযোগ উঠেছে। অভিযোগের বিষয়ে মঙ্গলবার স্কুলে তদন্ত করেছেন চান্দিনা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কানিজ আফরোজ। কুমিল্লা শিক্ষা বোর্ডে অভিযোগটি করেন আবেদা-নূর ফাউন্ডেশনের চেয়ারম্যান নাশেতা নাহরীর হোসেন। তিনি অভিযোগ করেন,তার পিতা সাবেক শিক্ষা সচিব ইরশাদুল হক সারা জীবনের সঞ্চয় দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান করেন। সেগুলো আবেদা-নূর ফাউন্ডেশনের মাধ্যমে পরিচালিত হয়। পিতার মৃত্যুর পর তিনি ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন। তিনি করোনার কারণে বিদেশে আটকা পড়েন। এই ফাঁকে ¯’ানীয় গল্লাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিনসহ একটি পক্ষ প্রধান শিক্ষককে ভয় দেখিয়ে কাগজে সই নিয়ে এডহক কমিটি গঠন করেন। যা সম্পূর্ণ বেআইনি। কারণ এটি ট্রাস্টভুক্ত প্রতিষ্ঠান। এখানে ফাউন্ডেশনের চেয়ারম্যানের অনুমতি ছাড়া কমিটি গঠনের সুযোগ নেই। তিনি আশঙ্কা করছেন এই কমিটি শিক্ষার পরিবেশে নষ্টসহ বিভিন্ন অনিয়ম দুর্নীতি করে প্রতিষ্ঠানটির সম্মানহানি করবে। তিনি এই কমিটি বাতিলের দাবি জানান। তিনি ফোনে আরো জানান,মঙ্গলবার স্কুলে তদন্তের সময় চেয়ারম্যান লোকজন নিয়ে মহড়া দিয়েছেন। এতে তদন্ত কাজ বিঘ্নিত হওয়ার আশংকা রয়েছে।
গল্লাই ইউনিয়নের চেয়ারম্যানের জসিম উদ্দিন বলেন, তাদের অভিযোগ সঠিক নয়। তিনি জোর করে কমিটি করেননি। এলাকাবাসী অনুরোধ করায় তিনি রাজি হয়েছেন। এলাকাবাসীকে বলেছেন,তার নানা ব্যস্ততা,সময় নেই। তারা বলেছে,আপনি ছাড়া এলাকায় শিক্ষিত লোক নেই।
চান্দিনা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কানিজ আফরোজ বলেন,আমরা স্কুলে মঙ্গলবার গিয়ে এলাকাবাসীর বক্তব্য নিয়েছি। বিষয়টির তদন্ত চলছে। তাই এনিয়ে কোন মন্তব্য করতে চাই না।