শনিবার ২৪ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 3 » মিডিয়া মোবিলাইজেশন অনুষ্ঠানে বক্তারা ‘এখন করোনা থেকে ভয়ঙ্কর ধর্ষণ ও নারী নির্যাতন’


মিডিয়া মোবিলাইজেশন অনুষ্ঠানে বক্তারা ‘এখন করোনা থেকে ভয়ঙ্কর ধর্ষণ ও নারী নির্যাতন’


আমাদের কুমিল্লা .কম :
08.10.2020

আবু সুফিয়ান রাসেল॥
করোনা ভাইরাস থেকে আরও ভয়ঙ্কর হয়ে দাঁড়িয়েছে ধর্ষন ও নারী নির্যাতন । ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। কুমিল্লায় গত সেপ্টেম্বর মাসে ৩৪টি ধর্ষণ মামলা হয়েছে। এছাড়াও গত কয়েক বছরে ৯১টি এসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে। যার মধ্যে মাত্র তিনটির মামলা হয়েছে। চলতি বছরের আগস্ট পর্যন্ত সারাদেশে ২০টি এসিড নিক্ষেপ মামলা হয়েছে। যার মধ্যে ১৮ জন নারী ভিক্টিম ও দুইজন পুরুষ ভিক্টিম। যৌন হয়রানি, এসিড নিক্ষেপ ও শিশু নির্যাতনের সাথে যারা জড়িত তাদের বেশীর ভাগই পুরুষ। বৃহস্পতিবার কুমিল্লায় প্রত্যয় উন্নয়ন সংস্থার মিলনায়তনে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে মিডিয়া মোবিলাইজেশন অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
বৃহষ্পতিবার প্রত্যয় উন্নয়ন সংস্থার মিলনায়তনে জেন্ডার ভিত্তিক ন্যায় বিচারের প্রচার: পুরুষ এবং ছেলেদের সংযুক্তিকরণ নেটওয়ার্ককে শক্তিশালী করার মাধ্যমে বাংলাদেশের নারী ও শিশুদের প্রতি সহিংসতা হ্রাসকরণ প্রকল্পের আওতায় ব্র্যাক এর সহযোগিতায় ও এসিড সারভাইভরস ফাউন্ডেশন (এএসএফ) এর আয়োজনে নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে মিডিয়া মোবিলাইজেশন অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপত্বিত করেন ব্র্যাক এর জেলা প্রতিনিধি মোঃ জিয়া উদ্দিন আহম্মেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রত্যয় উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মাহমুদা আক্তার, প্রকল্প সম্পর্কে উপস্থাপনা করেন এএসএফ এর প্রোগ্রাম অফিসার (লিগ্যাল) শাহ মোঃ মুহিবুল ইসলাম মুহিব ও ব্র্যাক এর ডিভিশনাল ম্যানেজার মোহাম্মদ মহিন উদ্দিন, বক্তব্য রাখেন এএসএফ এর প্রোগ্রাম অফিসার তাহমিন ইসলাম, সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবুল হাসনাত বাবুল।
এনজিওদের প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন, ব্লাস্ট এর জেলা সমন্বয়কারী এডভোকেট শামীমা আক্তার জাহান, সৃষ্টি উন্নয়ন সংস্থা এর নির্বাহী পরিচালক সালমা আক্তার প্রমুখ।