বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০


চাকরি দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয় ভুয়া কর্নেল


আমাদের কুমিল্লা .কম :
13.10.2020

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা শহরের শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকা থেকে সহযোগীসহ এক ভুয়া কর্নেলকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ভুয়া কর্নেলের নাম মো.রিপন মিয়া (৩০)। তিনি জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ গ্রামের মো.চাঁন মিয়ার ছেলে। এ সময় গ্রেফতার হয় রিপনের সহযোগী সাগর (৪৭),তিনি জেলার বাঙ্গরা বাজার থানার পান্ডুঘর গ্রামের সুরুজ মিয়ার ছেলে। তারা চাকরি দেওয়া এবং আমেরিকায় লোক পাঠানোর কথা বলে লোকজনের নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।
মঙ্গলবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।
তিনি জানান, মঙ্গলবার ভোরে র‌্যাবের একটি দল শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় সহযোগীসহ ওই ভুয়া কর্নেল পরিচয় প্রদানকারীকে গ্রেফতার করেন। রিপন নিজেকে বাংলাদেশ সেনাবাহিনীর কর্নেল পরিচয় দিয়ে সেনাবাহিনী, বিজিবিসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়া এবং আমেরিকায় লোক পাঠানোর লোভনীয় অফার দিয়ে বিভিন্ন লোকজনের নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এক্ষেত্রে অর্থ সংগ্রহের কাজে তাকে সহযোগিতা করতো সাগর। অভিযানে বিভিন্ন সময় মোবাইল ফোনে মিথ্যা পরিচয় দিয়ে টাকা নেওয়ার অডিও রেকর্ডিংও উদ্ধার করা হয়েছে।