বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০


লাকসামের খাদিজার চিকিৎসার ভার নিল দুই সংগঠন


আমাদের কুমিল্লা .কম :
14.10.2020

 

আবদুল্লাহ আল মারু।। সেপ্টেম্বরের শুরু থেকেই হার্টের সমস্যা নিয়ে কাতরাচ্ছিল লাকসামের পাশাপুর গ্রামের খাদিজা। মাত্র এক মাস আগেই তার হার্টে বøক হওয়ার নিশ্চিত তথ্য দেন ডাক্তাররা। সেই সাথে জানান খাদিজাকে বাঁচাতে হলে অপারেশন করতে হবে যু শীঘ্রই সম্ভব, আর যার জন্য প্রয়োজন দুই লাখের বেশি টাকা। আহাজারি আর অনিশ্চয়তার দিন কাটতে থাকে খাদিজার। সেই সাথে অভাবের সংসারে খাবার জুটানোই কষ্টকর, লাখ টাকার চিকিৎসাতো কল্পনার বাহিরে। কিন্তু এই কল্পনাতীত স্যুকে বাস্তবে রুপ দিয়েছে বরুড়ার লক্ষীপুর ইউনিয়ন বøাড ব্যাংক ও লাকসামের স্মাইল ফাউন্ডেশন। জালাল সাজু নামক এক যুবকের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকের স্টাটাসে চোখে পড়ে খাদিজার এই অবস্থার কথা। পরে খাদিজার চিকিৎসার সব খরচ বহন করবে দুই সংগঠন স্ব-ইচ্ছায় প্রকাশ করে। পরিশেষে ১১অক্টোবর (রবিবার) বিকেল ৫ টায় লক্ষীপুর ইউনিয়ন বøার্ড ব্যাংকের মাধ্যমে খাদিজার মায়ের হাতে তুলে দেওয়া হয় ৫০ হাজার টাকার চেক ও ১০ হাজার নগদ টাকা। এছাড়া খাদিজার চিকিৎসার বাকী সব খরচ বহন করবে স্মাইল ফাউন্ডেশন ।
লক্ষীপুর ইউনিয়ন বøাড ব্যাংকের আহবায়ক মাষ্টার মোহাম্মদ আলী বলেন শুধু খাদিজা নয় আমরা মানুষের পাশে আছি সব সময়। লক্ষীপুর ইউনিয়ন বøাড ব্যাংক মানুষের আস্থার আর প্রত্যাশার জায়গা হবে ইনশাআল্লাহ।
স্মাইল ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান জিল্লুর রহমান জানান, সমাজে পিছিয়ে পড়া মানুষের পাশে আছে আমাদের স্মাইল ফাউন্ডেশন। নিস্বার্থ ভালোবাসা দিয়ে সমাজের অবেহেলিত মানুষের পাশে আমরা থাকতে চাই। খাদিজা সুস্থ হয়ে মায়ের কোলে ফিরুক এটা প্রত্যাশা।
অসুস্থ খাদিজার মা বলেন, আমি সবার জন্য দোয়া করি। আমি এখন ঢাকা যাব খাদিজাকে নিয়ে। সবাই আমাকে সাহস দিছে, পথও দেখাইছে। আমি কারও ঋণ পরিশোধ করতে পারবোনা।