বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০


নিমসারে আলুর পাঁচজন আড়তদারকে জরিমানা


আমাদের কুমিল্লা .কম :
14.10.2020

মাহফুজ নান্টু।।
গোল আলুর উর্ধ্বমূল্যকে নিয়ন্ত্রণে রাখতে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিদপ্তর। কুমিল্লার একমাত্র পাইকারী কাঁচা বাজার নিমসারে বুধবার সকালে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন অনিয়মের অভিযোগে পাঁচজন আড়তদারকে জরিমানা করা হয়।
কুমিল্লা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলাম বলেন, আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে বুধবার সকালে নিমসার পাইকারি বাজারে তদারকি অভিযান পরিচালনা করি। এ সময় অনেক আড়তদার গোল আলু ৪২/৪৫ টাকা পাইকারি কেজি দরে বিক্রি করছে। তাদেরকে জিজ্ঞাসা করা হয় কত করে পাইকারি আলু ক্রয় করেছেন। এমন প্রশ্নে আড়ৎদাররা কোন সঠিক উত্তর দিতে পারে নি। পাইকারী ক্রয়ের কোন ভাউচারও দেখাতে পারেন নি। আড়তদাররা নিজেদের মতো করে মনগড়া ঘোষণা দিয়ে আলুর দাম নির্ধারণ করে বিক্রি করছেন। এমন অপরাধের কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ ধারায় মেসার্স সামিয়া বাণিজ্যালয়কে ১০ হাজার টাকা, বন্ধু বাণিজ্যালয়কে ৫ হাজার টাকা, সরবরাহকারী আলমগীরকে ৫ হাজার টাকা, চাচা-ভাতিজা এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, মিনহাজ বাণিজ্যালয়কে ৫হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে অভিযান শেষে দোকানীদের ন্যায্যমূল্যে পণ্য বিক্রি, পাকা ক্রয় রসিদ সংরক্ষণ, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শণ করতে নির্দেশনা দেয়া হয়।
অভিযানে এসআই সুমনের নেতৃত্বে বুড়িচং থানাধীন দেবপুর ফাঁড়ির পুলিশের একটি টিম, সংশ্লিষ্ট বাজার ব্যবসায়ী সমিতির প্রতিনিধি এ কাজে সার্বিক সহযোগিতা করেন।