বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » লিড নিউজ ১ » রং তুলি ফাউন্ডেশনের উদ্যেগে অর্ধশত ছিন্নমুল শিশুর মাঝে সাবান-মাস্ক বিতরণ


রং তুলি ফাউন্ডেশনের উদ্যেগে অর্ধশত ছিন্নমুল শিশুর মাঝে সাবান-মাস্ক বিতরণ


আমাদের কুমিল্লা .কম :
15.10.2020

স্টাফ রিপোর্টার||
বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে রং তুলি ফাউন্ডেশন পরিস্কার হাত,সুস্থ জীবন” নামে একটি ক্যাম্পেইন সম্পন্ন করেছে। যেখানে কুমিল্লা রেলওয়ে স্টেশনের অর্ধশত সুবিধাবঞ্চিত শিশুদের হাত ধোঁয়ার সঠিক নিয়ম শিখানো হয়। এছাড়াও শিখানো হয় কোভিড১৯ এর আক্রমন থেকে কিভাবে রক্ষা পেতে হবে। পরে অর্ধশত ছিন্নমূল শিশুর হাতে তুলে দেয়া হয় মাস্ক, সাবান, ও কাস্টার্ড কেক।
এ সময় উপস্থিত ছিলেন রং তুলি ফাউন্ডেশন এর উপদেষ্টা বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি শাহ্ মজিবুল হক।
রং তুলি ফাউন্ডেশন এর কমিটি মেম্বার বাধন মজুমদার জয়ার উপস্থাপনায় প্রোগ্রামের শুরুতেই রং তুলি ফাউন্ডেশন এর উপদেষ্টা কুমিল্লা সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আনোয়ারুল হক শিশুদের সুস্থ হাত পরিস্কার রাখা কতটা জরুরি তা শিখিয়ে দেন।
সংগঠনের সদস্য কাজী মুসফিক মশিউর অানম কিভাবে হাত পরিস্কার রাখতে হয় তা শিখিয়ে দেয় ।
এসময় উপস্থিত ছিলো সংগঠনের প্রতিষ্ঠাতা সাইফ বাবু, সভাপতি পিন্টু সরকার, সহ-সভাপতি কাজী সাইদা সুমাইয়া নূর অপ্সরা, হিউম্যান রিসোর্স অফিসার শামীমা ভূঁইয়া বৃষ্টি, অর্থ সম্পাদক আবু ফয়েজ হৃদয় সহ প্রোগ্রাম চেয়ারম্যান সুব্রত চক্রবর্তী সূর্য, কো-চেয়ারম্যান ইকরাম মজুমদার রাহি ও শাখাওয়াত হোসেন আলম ও সংগঠনের মধ্যে কমিটি মেম্বার আমিরুল আলিফ, মোজাম্মেল হক রাব্বি ও সদস্যদের মধ্যে আবু শাহরিয়া সিজান, কাজী মোহাম্মদ সেলিম, আমির হোসেন।
সংগঠনের প্রতিষ্ঠাতা সাইফ বাবু বলেন, বিশ্বজুড়ে সব বয়সী মানুষের মধ্যে প্রতিদিন সঠিক নিয়মে সাবান দিয়ে হাত ধোয়ার অভ্যাস গড়ে তোলা এবং ডায়রিয়াসহ বিভিন্ন রোগ প্রতিরোধ করে শিশু মৃত্যুর হার কমিয়ে আনা সহ বর্তমান কোভিড১৯ এর নিয়ন্ত্রণই এই ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য।