বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 3 » কুমিল্লায় বাসে তরুণীকে গণধর্ষণ ও প্রতিবন্ধী তরুণী ধর্ষণ মামলার অগ্রগতি নেই


কুমিল্লায় বাসে তরুণীকে গণধর্ষণ ও প্রতিবন্ধী তরুণী ধর্ষণ মামলার অগ্রগতি নেই


আমাদের কুমিল্লা .কম :
15.10.2020

আবদুর রহমান।।
কুমিল্লায় তিশা প্লাস পরিবহনের একটি বাসের ভিতরে এক তরুণীকে (২০) গণধর্ষণের ঘটনার এক মাসেও গ্রেফতার হয়নি ঘটনার অন্যতম আসামি বাসের সুপারভাইজার আলম। এদিকে জেলার বরুড়ায় প্রতিবন্ধী এক তরুণীকে (১৭) ধর্ষণের অভিযোগে থানায় মামলা হওয়ার ১৭ দিনেও অভিযুক্তকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, বাসে ধর্ষণের মামলায় দুইজনকে গ্রেফতার করেছি। অপর আসামি আলমকে গ্রেফতার করতে বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে। গ্রেফতার হওয়া দু’জনের ডিএনএ নমুনা সংগ্রহের নির্দেশ দিয়েছেন আদালত। ডিএনএ নমুনা সংগ্রহের জন্য বৃহস্পতিবার ওই দুইজনকে ঢাকার সিআইডি কার্যালয়ে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, নির্যাতিত ওই তরুণী গাজীপুরের একটি গার্মেন্টসে চাকরি করতেন। বাড়ি ফেরার পথে ১৫ সেপ্টেম্বর ভোরে তিশা প্লাস পরিবহনের একটি বাসের ভিতরে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন তিনি। তার বাড়ি জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায়। এ ঘটনায় ওই তরুণীর মা ওইদিনই কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় বাসের চালক আরিফ,সুপার ভাইজার আলম ও হেলপার বাবুর বিরুদ্ধে মামলা দায়ের করেন।
এদিকে উপজেলার লগ্নসার গ্রামের আবদুল কাদেরের ছেলে ইমাম হোসেন একই গ্রামের হতদরিদ্র ওই প্রতিবন্ধী তরুণীকে তার বাড়িতে ঢুকে বিভিন্ন সময়ে ধর্ষণ করে। এ ঘটনায় গত ২৮ সেপ্টেম্বর রাতে ইমাম হোসেনকে আসামি করে থানায় মামলা দাযের করেন নির্যাতিতার পিতা।
বরুড়া থানার পরিদর্শক (তদন্ত) ইকবাল বাহার জানান, অভিযুক্ত ধর্ষককে গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।