মঙ্গল্বার ২৪ নভেম্বর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 3 » কুমিল্লায় কার্তিকের গুড়ি বৃষ্টিতে বেড়েছে ভোগান্তি!


কুমিল্লায় কার্তিকের গুড়ি বৃষ্টিতে বেড়েছে ভোগান্তি!


আমাদের কুমিল্লা .কম :
22.10.2020

মাহফুজ নান্টু।।

বৃহস্পতিবার সকাল থেকে আকাশ কালো মেঘে ছেয়ে আছে। বেলা সাড়ে ১১টা। গুড়ি গুড়ি বৃষ্টি শুরু। কার্তিকের আকস্মাৎ এমন বৃষ্টিতে ভোগান্তি বেড়েছে কুমিল্লার কর্মব্যস্ত নগরজীবনে। আগামীকাল শুক্রবার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

নগরীর ব্যস্ততম এলাকা রাজগঞ্জ। ফুটপাতে কাপড় বিক্রি করেন আসলাম। বৃষ্টির কারনে দোকান নিয়ে সমস্যায় পড়েন। আকাশ কালো করে বৃষ্টি নামে। পরে বাধ্য হয়ে পলিথিন মুড়িয়ে দোকান বন্ধ করেন। আসলাম জানান, বৃষ্টির কারনে দোকান বন্ধ করেছি। আজ তেমন বেচাবিক্রি হবে না। এমন বৃষ্টি নিম্ন আয়ের মানুষদের ভোগান্তি বাড়িয়ে তুলে।

বৃহস্পতিবার দুপুরে রাজগঞ্জে কয়েকজন ভিক্ষুক কাকভেজা হয়ে ভিক্ষা করছেন। তাদের একজন ইফসুফ। তিনি জন্মান্ধ । মাথায় পলিথিন মুড়িয়ে স্ত্রীর কাঁধে হাত রেখে ভিক্ষা করছেন। ইফসুফ বলেন, রোদ বৃষ্টি পেটের খিদা মানে না। তাই তিনি বৃষ্টিতে ভিজেই ভিক্ষা করছেন।

কার্তিকের এমন বৃষ্টি শুরু হওয়ার পর যানবাহনের ভাড়াও বেড়েছে নগরীতে। কান্দিরপাড় থেকে ফৌজদারী এসেছেন আশরাফুল আলম। জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে রিক্সা থেকে নেমে ভাড়া দিলেন ৩৫ টাকা। অন্য সময় হলে ২০ টাকায় আসতে পারতেন বলে জানান তিনি।

বেলা সাড়ে ১২ টা। হাতে বাজারের ব্যাগ নিয়ে সমস্যায় পড়লেন গৃহবধু আসমা। রাজগঞ্জে সড়ক সংস্কার চলছে। তার উপর গুড়ি বৃষ্টি। কাঁদাপানিতে মাখামাখি অবস্থা। রিক্সা পাচ্ছিলেন না। বিরক্তমুখে বলে উঠলেন মরার মেঘ কই থাইক্কা আইলো।

রিক্সা চালক মজিদ মিয়া বলেন, ভাই বৃষ্টি অইলে রাস্তাঘাটে মানুষ কম থাহে। তাই ভাড়া একটু বাড়াইয়া লই।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে বৃষ্টি আরো দু’একদিন স্থায়ী হবে। কুমিল্লা আবহাওয়া কর্মকর্তা মু.ইসমাইল ভূইয়া জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারনে কুমিল্লাসহ সারা দেশে বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার রাত থেকে হাল্কা বৃষ্টি শুরু হয়। আগামীকাল শুক্রবার পর্যন্ত হাল্কা ও মাঝারি বৃষ্টি হবে। বাতাসের গতিবেগ বৃদ্ধি পাবে। শনিবার পরিস্থিতি উন্নতি হতে পারে।