বুধবার ২৫ নভেম্বর ২০২০


৭ বছরেও সন্ধান মেলেনি কুমিল্লার জাকিরের


আমাদের কুমিল্লা .কম :
25.10.2020

স্টাফ রিপোর্টার।। কুমিল্লার কোতয়ালী থানার শরীফপুর গ্রামের মো.জাকির হোসেনের সন্ধান মেলেনি গত ৭ বছরেও। তিনি ওই গ্রামের মো.শাহ আলম মেম্বারের ছেলে।
সূত্র জানায়, ২০১৩ সালের ১৪ অক্টোবর রাতে ফ্রিজ কেনার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় কোতয়ালী থানার শরীফপুর গ্রামের মো.শাহ আলম মেম্বারের ছেলে মো.জাকির হোসেন। এরপর থেকে তার আর কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় ২০১৩ সালের ১৯ অক্টোবর কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন জাকিরের পিতা শাহ আলম মেম্বার। জিডির তিন বছর পর ২০১৬ সালের ১৪ ডিসেম্বর কুমিল্লার আদালতে একটি মামলা দায়ের করেন শাহ আলম মেম্বার। পরে আদালতের নির্দেশে ২০১৭ সালের ১৮ জানুয়ারী কোতয়ালী থানা পুলিশ মামলাটি এফআইআর করে। মামলাটির নম্বর হলো- ৬০/৬০।
এদিকে, দীর্ঘ তদন্তের পরও কোতয়ালী মডেল থানা পুলিশ মো.জাকির হোসেনের কোন সন্ধান পায়নি। পরে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে মামলাটির তদন্ত শুরু করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশ (পিবিআই) কুমিল্লার সদস্যরা। ২০১৯ সালের ৮ আগস্ট থেকে মামলাটির তদন্ত করছেন পিবিআই কুমিল্লার উপ-পরিদর্শক (এসআই) মো.শাহজাহান।
মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই কুমিল্লা উপ-পরিদর্শক (এসআই) মো.শাহজাহান বলেন, আমরা ওই যুবকের সন্ধানের জন্য ব্যাপক তৎপরতা চালিয়েছি। তবে এখনো কোন সন্ধান পাইনি। যদি ছবি দেখে কোন ব্যক্তি তার সন্ধান পান, তাকে চিনতে পারেন তাহলে পিবিআই কুমিল্লার অফিসে অথবা এই (০১৮৭৮-০৩১৭০৮) মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল।