রবিবার ১৭ জানুয়ারী ২০২১


নদীর পাড়ে নারীদের জন্য তরুণদের আব্রু ঘর নির্মাণ


আমাদের কুমিল্লা .কম :
26.10.2020

স্টাফ রিপোর্টার।
কুমিল্লার তিতাস উপজেলায় তিতাস নদীর পাড়ে নারীদের জন্য আব্রু ঘর নির্মাণ করেছে তরুণরা। ফ্রেন্ডস ক্লাবের তরুণরা এসব ঘর নির্মাণ করে। ইতোমধ্যে তারা আটটি ঘর নির্মাণ করে।
সংগঠনের তিতাস উপজেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক মো. সবুজ আহমেদ বলেন, এলাকাটি নদী বেষ্টিত। এখানের অনেকের বাড়িতে গোসলের পানির ব্যবস্থা নেই। তাই অনেকে নদীতে গোসল করেন। গোসল করতে এসে মা-বোনরা বিড়ম্বনায় পড়েন। কেউ দীর্ঘক্ষণ অপক্ষো করে কাপড় বদল করেন। কেউ ভেজা কাপড়ে বাড়ি ফেরেন। গোসল শেষে কাপড় বদল করতে এই ব্যবস্থা করা হয়েছে। আমরা একাধিক ঘর নির্মাণ করেছি। সম্প্রতি চাঁনপুর নদীর ঘাটে মা-বোনদের সম্মানে টিন দিয়ে আব্রু ঘর নির্মাণ করা হয়েছে। এই কার্যক্রমে সহযোগিতা করেন ভিটিকান্দি ইউনিয়ন শাখার সভাপতি মাহবুব, দপ্তর সম্পাদক সুমন,সদস্য মো. পারভেজ, মো. শাহ আলম, মো. আরিফ, মো. রাতুল, মো. ইয়াছিন প্রমুখ।
ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি হালিম সৈকত বলেন, সদস্যদের চাঁদা দিয়ে এই কাজ গুলো করা হচ্ছে। প্রতিষ্ঠালগ্ন থেকেই ফ্রেন্ডস ক্লাব মানবিক কাজে ভূমিকা রাখছে, ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।
বিশিষ্ট শিক্ষাবিদ মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান চৌধুরী বলেন,নদীর ধারে নারীদের জন্য তরুণদের ঘর নির্মাণ একটি সুন্দর উদ্যোগ। তাদেরকে বিভিন্ন সামাজিক মানবিক উদ্যোগ নিতে দেখি। সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।