রবিবার ১৭ জানুয়ারী ২০২১


নগরীতে বেপরোয়া চোর-ছিনতাইকারী চক্র


আমাদের কুমিল্লা .কম :
27.10.2020

সাংবাদিকের পর এবার শিকার চিকিৎসক

 

স্টাফ রিপোর্টার ।।
দীর্ঘদিন পর আবারো নগর কুমিল্লায় বেপরোয়া হয়ে উঠছে ছিনতাইকারীরা। ছিনতাইকারীরা শুধু যে টাকা পয়সাই ছিনিয়ে নিয়ে যাচ্ছে তা নয়, এর সাথে করছে ছিনতাইয়ের শিকার হওয়া মানুষদের শারীরিক আঘাতও। গতকাল মঙ্গলবার ভোরে ছিনতাইকারীদের কবলে পড়েছেন কুমিল্লার শিশুরোগ বিশেষজ্ঞ ডা.শ্যামল দেবনাথ। তার কাছ থেকে টাকা পয়সাসহ অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নিয়ে তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এ বিষয়ে ওই চিকিৎসক কুমিল্লা কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরিও করেছেন। ২৬ অক্টোবর সোমবার বিকালে সাংবাদিক জসিম চৌধুরীর বাসা থেকে তার ব্যবহৃত মোটর সাইকেলটিও চুরি হয়।
জানা যায়, গতকাল মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটায় সিলেট থেকে উদয় ট্রেনে করে কুমিল্লা রেল স্টেশনে আসেন ডা.শ্যামল দেবনাথ। পরে রিকশা করে বাসায় যাওয়ার পথে রাণীর বাজার সড়কের মর্ডান স্কুলের সামনে একদল ছিনতাইকারী তার পথরোধ করে। ছিনতাকারীরা ছুরি দিয়ে ডা. শ্যামল দেবনাথের হাতে পায়ে আঘাত করে। এ সময় তার সাথে থাকা মোবাইল ফোন, ম্যানিব্যাগ, হাতঘড়ি ও একটি ব্যাগ ছিনিয়ে নিয়ে কর ভবনের বিপরীত পাশের রাস্তা ধরে পালিয়ে যায়।
ডা.শ্যামল দেবনাথ জানান, তার বাসা কুমিল্লা নগরীর রামঘাট এলাকায়। বাসায় যাওয়ার পথে ছিনতাকারীদের ছুরিকাঘাতে তার পা কেটে যায়। তার সাথে থাকা সবকিছু ছিনিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা। তিনি প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এছাড়াও ছিনতাইয়ের ঘটনায় তিনি কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। তিনি দু:খ করে বলেন,এই ছিনতাইয়ের ঘটনার মধ্যে দিয়ে নগরীর আইনশৃঙ্খলার বর্তমান পরিস্থিতিটিও সামনে চলে আসে।
দৈনিক আমাদের কুমিল্লার স্টাফ রিপোর্টার ও মাইটিভির সাংবাদিক জসিম উদ্দিন চৌধুরী বলেন,আমার বাসা নগরীর ঠাকুরপাড়াস্থ প্যারামেডিকেলের সামনে। প্রতিদিনের মতো এ দিনও বাসার নিচে মোটর সাইকেলটি ছিল। কিন্তু বিকালে বাসা থেকে নিচে নেমে দেখি বাইকটি নেই।

নাম প্রকাশ না করার শর্তে প্রতিদিন ভোরে নগরীতে হাঁটেন এমন একাধিক ব্যক্তি জানান, অনেক দিন ধরে শহরে ছিনতাইয়ের ঘটনা খুব একটা ঘটেনি। কিন্তু আমরা যেহেতু সকালে হাঁটি তাই এখন যে মাঝে মাঝে ভোরের দিকে ছিনতাই হচ্ছে তা আমরা দেখি। কিন্তু সাহস পাই না কিছু বলতে। বিশেষ করে শাসনগাছা হতে ধর্মপুর হয়ে রাণীর বাজার,নজরুল এভিনিউ হয়ে কান্দিরপাড়, আবার শাসনগাছা হয়ে ঝাউতলা দিয়ে কান্দিরপাড় থেকে চকবাজার এবং ফৈজদারী হয়ে আদালত। এছাড়াতো শহরের বিভিন্ন অলিগলি আছেই। তারা এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেন।
কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ারুল হক জানান, ছিনতাইয়ের বিষয়ে বলেন, একজন চিকিৎসক একটি জিডি করেছে। ছিনতাইকারীদের ধরতে অভিযান পরিচালনা করা হবে।