শুক্রবার ২৭ নভেম্বর ২০২০


হজরত মুহাম্মদকে (সা.) অবমাননার প্রতিবাদে কুমিল্লা নগরীতে বিক্ষোভ


আমাদের কুমিল্লা .কম :
28.10.2020

শাহ ফয়সাল করীম,সদর দক্ষিণ।।
ফ্রান্সে হজরত মুহাম্মদ (সা.) এর কার্টুন অবমাননাকরভাবে প্রচারের প্রতিবাদে নগরীতে কুমিল্লা জেলা কওমি মাদ্রাসা সংগঠনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিলটি বুধবার নগরীর কান্দিরপাড় টাউনহল মাঠ থেকে বের হয়ে জিলা স্কুল রোড, শিল্পকলা মোড়, ফৌজদারী, পুলিশ লাইন, ঝাউতলা, বাদুরতলা হয়ে পুনরায় টাউনহল মাঠে গিয়ে বিশেষ মোনাজাতের মাধ্যমে শেষ হয়। দোয়া পরিচালনা করেন মুফতী জিলানী।
কুমিল্লা জেলা কওমি মাদ্রাসা সংগঠনের সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল কুদ্দুসের নেতৃত্ব হাজারো মানুষ ওই মিছিলে অংশগ্রহণ করেন। মিছিলে উপস্থিত ছিলেন মাওলানা মুনীর হোসাইন, মুফতী শামছুল ইসলাম জিলানী, মাওলানা মুনীরুল ইসলাম কাসেমী, মাওলানা মুফীজুল ইসলাম, হাফেজ ফরিদ উদ্দিন ও হাফেজ জামিল আহমদসহ প্রমুখ নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, অনতিবিলম্বে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে আল্লাহর রাসূল সা. এর অবমাননাকর ব্যঙ্গাত্মক কার্টুন প্রত্যাহারসহ দোষীদের শাস্তি নিশ্চিত করে ক্ষমা চাইতে হবে। অন্যথায় বিশ্ব মুসলিম ফ্রান্স ও ফ্রান্সের পণ্য বয়কট করা অব্যাহত রাখবে। সাথে বাংলাদেশের সরকারের কাছে ফ্রান্সের এই ন্যাক্কারজনক কাজের প্রতিবাদ করা এবং ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানান। বিক্ষোভ মিছিল থেকে ম্যাক্রোঁর বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়া হয়।