শুক্রবার ২৭ নভেম্বর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমিল্লাবাসীর অনুভূতিজুড়ে রয়েছেন শচীন দেব বর্মণ


কুমিল্লাবাসীর অনুভূতিজুড়ে রয়েছেন শচীন দেব বর্মণ


আমাদের কুমিল্লা .কম :
31.10.2020

মাহফুজ নান্টুঃ  উপমহাদেশের অন্যতম সঙ্গীতজ্ঞ কুমিল্লার কৃতি সন্তান শচীন দেব বর্মণ। তার সৃষ্টি সুর ও গান সংস্কৃতি অঙ্গনকে সমৃদ্ধ করেছে সমৃদ্ধ হয়েছে কুমিল্লাবাসী। তাই কুমিল্লাবাসীর অনুভূতির জায়গাজুড়ে রয়েছেন শচীন দেব বর্মণ। শনিবার বেলা সাড়ে ১১ টায় শচীন দেব বর্মণের ৪৫ মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্য জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর এ কথা বলেন।

নগরীর দক্ষিন চর্থায় শচীন দেবের পৈত্রিক বাড়ীতে আলোচনা সভার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আগে কুমিল্লা জেলা প্রশাসন, জেলা পুলিশ, শিল্পকলা একাডেমীসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন শচীন দেবের ৪৫ মৃত্যু বার্ষিকীতে তার পথিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

আলোচনা সভায় জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর আরো বলেন, শচীন দেব বর্মণের পৈত্রিক বাড়ীতে শচীন কমপ্লেক্স করা হবে। তার জন্য কাজ চলমান রয়েছে। সবকিছু ঠিক থাকলে অচিরেই কমপ্লেক্স নির্মাণের কাজ শুরু হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক শওকত ওসমান, উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পিন্টু বেপারী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আরিফুল ইসলাম সরদার , অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন।

আলোচনা সভায় অংশ গ্রহণ করেন গবেষক এড.গোলাম ফারুক, নজরুল গবেষক ড.আলী হোসেন চৌধুরী । অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ভাষ্কর্য শিল্পী উত্তম গুহ, অজিতগুহ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক, সংস্কৃতিকর্মী শাহজাহান চৌধুরী, বিল্লাল হোসেন প্রমূখ। সাংস্কৃতিক পর্বে অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা নৃত্য ও গান পরিবেশন করেন।