শুক্রবার ২৭ নভেম্বর ২০২০


কুমিল্লায় নারী নির্যাতনকারীদের ছাড় দেয়া হবে না


আমাদের কুমিল্লা .কম :
31.10.2020

মাহফুজ  নান্টু।।

কুমিল্লার নারী এখন অনেক এগিয়েছে। কর্মক্ষেত্রে তারা প্রতিভার স্বাক্ষর রেখে চলছে। এসব নারীদের অগ্রযাত্রায় যারা বাঁধা হয়ে দাড়াবে কিংবা যারা ইভটিজিং ধর্ষণের মত অপরাধে জড়িত হবে তাদের ছাড় দেয়া হবে না। শনিবার বিকেলে কুমিল্লা জিমনেসিয়ামে স্বেচ্ছাসেবী, সমাজকর্মী ও কর্মজীবী নারীদের আত্মরক্ষা মূলক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে সদর আসনের সাংসদ মহানগর আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দীন বাহার এ কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলোয়াত ও পরে সমস্বরে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন ও স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠিতা সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের প্রেসিডেন্ট শাহ মুজিবুল হক।

দুই দিনব্যাপি বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরাম ও জাগ্রত মানবিকতার যৌথ উদ্যেগে আয়োজিত কর্মশালায় বিভিন্ন পেশা শ্রেণীর তিন শতাধিক নারী প্রশিক্ষনার্থী অংশ গ্রহণ করেন।


কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন জাতীয় স্বর্ণপদক প্রাপ্ত আন্তর্জাতিক কোচ ও রেফারী সেনসি মোখলেছুর রহমান আবু ও এস ইসলাম শুভ।

পরে আগত অতিথীরা কর্মশালায় অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ ও মেডেল বিতরণ করেন।

সভাপতির বক্তব্য শাহ মুজিবুল হক বলেন, ইয়ুথ ক্যাডেট ফোরাম সব সময়ই সামাজিক কজ করতে অঙ্গীকারাবদ্ধ। এমন কাজে সার্বিক সহযোগিতার জন্য তিনি জাগ্রত মানবিকতার পরিবারের প্রতি কৃতজ্ঞতা পোষণ করে।

সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ ইয়ুথ ক্যাডেট ফোরামের প্রধান উপদেষ্টা হিসেবে সদর আসমের সাংসদ ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহারকে মনোনীত করা হয়।

অনুষ্ঠান সহযোগীতায় ছিলো সিডিএসএ, বিওয়াইসিএফ( কারাতে), সিজিসি বিএনসিসি, ভিবিডি কুমিল্লা ও রংতুলি ফাউন্ডেশন।