শুক্রবার ২৭ নভেম্বর ২০২০


বরুড়ায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ


আমাদের কুমিল্লা .কম :
01.11.2020

স্টাফ রিপোর্টার।।
বরুড়া গভীর রাতে আড়াই লাখ টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলা লক্ষীপুর ইউনিয়নের নলুয়া চাঁদপুরে এই ঘটনা ঘটে। স্থানীয় সূত্র জানায় দুর্বৃত্তরা শামীম মিয়া নামের একব্যক্তির পুকুরে বিষ প্রয়োগ করেছে। এ ঘটনায় প্রায় আড়াই লাখ টাকার মাছ মারা গেছে বলে মালিকের দাবি। গত ৩১ অক্টোবর এ ঘটনা ঘটে।
ব্যবসায়ী শামীম জানান, আমার ফিশারিতে প্রায় আড়াই লাখ টাকা ব্যয়ে গুইলশা, রুই, কাতলা, সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির পোনা ও বড় মাছের চাষ করি। পোনা মাছগুলো বিক্রির উপযুক্ত হয়েছে এছাড়া দেশি মাছগুলো কিছুদিন পরেই বিক্রি করতাম। শনিবার ভোররাতে কে বা কারা ফিশারিতে বিষ প্রয়োগ করে। সকালে সব মাছ মরে ভেসে ওঠে।
তিনি আরও জানান, তার একমাত্র অবলম্বন এই ফিশারি৷ এই লোকশান শামলাতে পারবে কিনা তা অনিশ্চিত। তিনি থানায় অভিযোগ করার প্রস্তুতি নিচ্ছেন।
মাছের খাদ্য বিক্রেতা সোহেল হোসেন জানান, শামীম বহুদিন ধরেই আমার দোকান থেকে মাছের খাদ্য নেন। তিনি শনিবার সকালে কল দিয়ে এই ঘটনা জানান। এটি খুবই দুঃখজনক ঘটনা। এই বিষয়ে লক্ষ¥ীপুর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল ইসলাম জানান, ‘শামীমের এত বড় ক্ষতি কে করেছে আল্লাহ জানে। তবে আমরা যদি খবর পাই অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবো।
লক্ষ¥ীপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল হাশেম জানান, বিষয়টি আসলেই দুঃখজনক। আমি এই ব্যাপারে সরাসরি অবগত ছিলাম না। গতকাল সন্ধ্যায় খবর নিয়েছি। আমি ভুক্তভোগী শামীমকে থানায় অভিযোগ করতে পরামর্শ দিয়েছি। আমরা দেখছি কি করা যায়।