শুক্রবার ২৭ নভেম্বর ২০২০


ঝুঁকিপূর্ণ অবস্থায় পয়ালগাছা ভূমি অফিস


আমাদের কুমিল্লা .কম :
02.11.2020

বিল্লাল হোসেন, বরুড়া ||
বরুড়া উপজেলার লক্ষ¥ীপুর ইউনিয়নের অন্তর্গত পয়ালগাছা (দঃ) ইউনিয়ন ভূমি অফিসটি দীর্ঘদিন যাবত মেরামত না হওয়ার ফলে বর্তমানে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ভবনের ছাদের আস্তর খসে পড়ছে। যে কোন মুহূর্তে প্রাণনাশসহ বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। এছাড়া জনসাধারণের সেবা দিতে বিঘ্ন ঘটছে। সরেজমিনে গিয়ে জানা যায়, ভূমি অফিসটি লক্ষ¥ীপুর ইউনিয়ন চেয়ারম্যান অফিস সংলগ্ন। এই অফিসটি প্রায় ৬০ বছর পূর্বে নির্মাণ হওয়ার পর এখন পর্যন্ত কোন মেরামত কার্য না হওয়ার ফলে অফিসটি বেহাল দশায় পরিণত হয়েছে। পয়ালগাছা (দঃ) ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী (নায়েব) মো. খোরশেদ আলমের সাথে আলাপকালে তিনি জানান, আমি এ অফিসে যোগদানের পর থেকে অফিসের এমন দশা দেখে আসছি। আমার এবং অন্যান্য কর্মচারীরা অফিসের কাজ করতে গিয়ে নানা সমস্যা সৃষ্টি হচ্ছে। প্রায়ই দেখা যায় হঠাৎ ছাদের আস্তর ভেঙে পড়ছে। অনেক সময় শরীরের ওপর পড়ছে। সকল কর্মচারীরা আতঙ্কে রয়েছে। এতে করে অফিসের কাজ কর্ম করতে নানা সমস্যা পোহাতে হচ্ছে।
তিনি জানান, আমি একটি নতুন ভবন নির্মাণের জন্য প্রায় ৪ বছর পূর্বে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিতভাবে আবেদন করি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টির ফলে এ সমস্যা দ্রুত সমাধান হবে বলে আমি আশাবাদী।
লক্ষ¥ীপুর ইউপি চেয়ারম্যান মো. নুরুল ইসলাম জানান, ভূমি অফিসটি ইউনিয়ন পরিষদের অন্তর্ভুক্ত। বর্তমানে ভূমি অফিস এবং চেয়ারম্যান অফিসটিও ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। অতি শীঘ্রই নতুন ভবন নির্মাণ না হলে যে কোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। চেয়ারম্যান অফিসটি ও ভূমি অফিসটি মেরামতের জন্য সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয় জনসাধারণ।