শুক্রবার ২৭ নভেম্বর ২০২০


আধা ঘন্টায় শেষ আডারো বছরের সংসার


আমাদের কুমিল্লা .কম :
02.11.2020

স্টাফ রিপোর্টার।।
আমার আডারো বছরের সাজানো সংসার। তারা তিন চাইরশো জন আইলো। ধর-ভাঙ্গরে কইয়া আমার ঘরে আগুন লাগাইলো। জানের ভয়ে আমরা পালাইছি। রাইতে আইয়া দেহি ঘরে আগুন জ্বলতাছে বলে হাউমাউ করে কাঁদছেন গৃহবধূ ঝর্ণা শিব। তাকে সান্ত¦না দিতে আসছেন প্রতিবেশীরা। কোন সান্তনাই গৃহবধু ঝর্ণার মনকে প্রবোধ দিতে পারছে না। আধা ঘন্টায় সব শেষ হয়ে গেছে।
সোমবার নিজের পোড়া ঘরের পাশে দাঁড়িয়ে মোবাইল ফোনে স্বজনদের জানানোর সময় ঝর্ণা বেগম হাউমাউ করে কাঁদছিলেন। পুড়ে যাওয়া আসবাপত্র ছুয়ে দেখছেন। তার চোখ বেয়ে পানি পড়ছিলো। তার কান্না দেখে উপস্থিত রাজনীতিবিদ, পুলিশ, সাংবাদিক ও প্রত্যক্ষদর্শীদেরও চোখ ভিজে উঠে।
উল্লেখ্য-শনিবার মহানবীকে (সা.) ব্যঙ্গ করে কোরবানপুর ও আন্দিকুটের দুইজন ব্যক্তি স্ট্যাটাস দিয়েছেন-এমন ঘটনা ফেসবুকে ছড়িয়ে পড়লে কোরবানপুরে বিক্ষোভ শুরু হয়। ওইদিন বিকেলে বাঙ্গরা বাজার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন কোরবানপুরের ধনমিয়া নামে এক ইউপি সদস্য। এ ঘটনায় রাতেই দুই অভিযুক্ত কোরবানপুর গ্রামের রায় মোহন দেবনাথের ছেলে স্থানীয় ব্লু বার্ড কিন্ডারগার্টেনের প্রধান শিক্ষক শংকর দেবনাথ ও আন্দিকুট গ্রামের জীবন ভৌমিকের ছেলে অনিক ভৌমিককে আটক করে। রবিবার সকালে তাদের জেলহাজতে প্রেরণ করা হয়। রবিবার বিকেল ৩টায় কোরবানপুর বাজারে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মসজিদের ইমামদের নিয়ে এ ঘটনার সুষ্ঠু সমাধানে মিটিং শুরু হয়। মিটিং চলাকালীন সময়েই শিক্ষক শংকর দেবনাথের বাড়িতে আগুন দেয় একদল লোক।