শুক্রবার ২৭ নভেম্বর ২০২০


কুমিল্লায় গুজব প্রতিরোধে সচেতনতামূলক সভা


আমাদের কুমিল্লা .কম :
03.11.2020

মাহফুজ নান্টু।।

গুজব প্রতিরোধ সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষা ও সহিংসতা বন্ধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। ধর্মীয় ও স্থানীয় জনপ্রতিনিধিদের অংশগ্রহণে সোমবার সন্ধ্যায় কুমিল্লা কোতয়ালী মডেলথানা কম্পাউন্ডে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় পরিচিতি পর্বের পরেই শুরু হয় উন্মুক্ত আলোচনা।

এ সময় সোশাল মিডিয়া ব্যবহারে সবাইকে সচেতন হওয়ার আহবান জানানো হয়। অন্যথায় ডিজিটাল নিরিপত্তা আইন ব্যবহার করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মতবিনিময় সভায় জনপ্রতিনিধিরা জানান, কোন ধর্মেই সহিংসতা সমর্থন করে না। অবশ্যই স্ব-স্ব ধর্মের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা উচিৎ। জনপ্রতিনিধিরা জানান, তারা তাদের এলাকায় এ বিষয়ে সবাইকে সচেতন করবেন।

আলোচনা সভায় সিদ্ধান্ত হয়, আগামী শুক্রবার জুম্মার নামাজে ইমামগণ গুজব প্রতিরোধে স্থানীয় মুসুল্লিদের সচেতন হওয়ার আহবান করবেন।

এছাড়াও মন্দির গির্জা ও প্যাগোডায় গুজব প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহবান জানানোরও সিদ্ধান্ত হয়।

উন্মুক্ত আলোচনায় জেলা পুলিশের পক্ষ থেকে
বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অর্থ) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন।

বক্তব্য রাখেন মতবিনিময় সভায় উপস্থিত জনপ্রতিনিধি ও ধর্মীয় প্রতিনিধিরা। পরে গুজব প্রতিরোধে করনীয় বিষয়ক লিফলেট ও ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ক লিফলেট প্রদান করা হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ব্যবসায়ী নেত শাহ মোঃ আলমগীর, ট্রাস্টি বীরমুক্তিযোদ্ধা নির্মল পাল বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

অনুষ্ঠান পরিচালনা করেন কোতয়ালী মডেল থানার ওসি আনোয়ারুল হক।