শুক্রবার ২৭ নভেম্বর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমিল্লায় গুজব প্রতিরোধে পুলিশের মতবিনিময় সভা


কুমিল্লায় গুজব প্রতিরোধে পুলিশের মতবিনিময় সভা


আমাদের কুমিল্লা .কম :
04.11.2020

মাহফুজ নান্টুঃ  কুমিল্লায় গুজব প্রতিরোধ সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষা ও সহিংসতা বন্ধে পুলিশের সাথে স্থানীয় জনপ্রতিনিধি ও ধর্মীয় নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বুধবার জেলার বুড়িচং উপজেলার বিভিন্ন মাদ্রাসা ও মন্দিরে এ সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় জানানো হয়, সোশাল মিডিয়া ব্যবহারে সবাইকে সচেতন হতে হবে। যারা ফেইসবুক বা অন্য কোন সোশাল মিডিয়ায় উস্কানীমূলক পোস্ট দিবে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

গুজব প্রতিরোধে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেনের নির্দেশনায় কুমিল্লা পুলিশ সুপার মোঃ সৈয়দ নুরুল ইসলামের তদারকি ও তত্বাবধানে সচেতনতামূলক সভা সমাবেশ করছে কুমিল্লা জেলা পুলিশ। তারই ধারাবাহিকতায় আজ বুধবার জেলার বুড়িচং উপজেলায় জনসচেতনতামূলক এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথীর বক্তব্য কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রতির দেশ। একটি মহল দেশকে অস্থির করার অপচেষ্টা করছে। সবাইকে সচেতন হতে হবে৷ ধর্মীয় ইস্যুকে পুঁজি করে কেউ যেন সহিংস না হয়। এক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা পালন করতে পারে জনপ্রতিনিধি ও ধর্মীয় নেতৃবৃন্দ। কারো কোন অভিযোগ থাকলে জনপ্রতিনিধি ও পুলিশকে জানানোর আহবান জানান তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ভারেল্লা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহ কামাল, ভারেল্লা উত্তর ইউনিয়নের চেয়ারম্যান আবদুর রহমান রব, ময়নামতি ইউনিয়নের চেয়ারম্যান লালন হায়দায়, পূজা উদযাপন পরিষদ বুড়িচং শাখার সভাপতি বিষ্ণু দে, সাধারণ সম্পাদক মধূসুদন দত্তসহ উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম মন্দিরের পুরোহিতসহ স্থানীয়রা।