বুধবার ২৫ নভেম্বর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » বিহারমণ্ডল বাজারে বিস্ফোরণ, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার


বিহারমণ্ডল বাজারে বিস্ফোরণ, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার


আমাদের কুমিল্লা .কম :
09.11.2020

দেবিদ্বার প্রতিনিধি।।
কুমিল্লার দেবিদ্বার উপজেলার বিহারমণ্ডল বাজারে রবিবার রাত ৮টার দিকে দু’টি বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই বিস্ফোরণের শব্দে এলাকার লোকজনের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পরে সেখানে ডা. সত্য রঞ্জন দেবের ফার্মেসির সামনে একটি ব্যাগে বোমা সদৃশ বস্তু দেখে পুলিশকে খবর দেওয়া হয়। ওই ব্যাগ থেকে বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে। এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে।
দেবিদ্বার থানার ওসি মো.জহিরুল আনোয়ার বলেন, আমরা বোমা ডিসপোজাল ইউনিটকে খবর দেই। ওই সময় স্থানীয়দের নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হয়। এরপর রবিবার রাত ২টার দিকে ঢাকা থেকে বোমা ডিসপোজাল ইউনিট ও সিআইডির একটি বিশেষ টিম ঘটনাস্থলে পৌঁছে। এ সময় তারা ওই ব্যাগ থেকে বোমা তৈরির বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করে। উদ্ধারের পর বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা আমাদের জানিয়েছে, যেসব সরঞ্জাম উদ্ধার করা হয়েছে তা দিয়ে শক্তিশালী বোমা তৈরি করা যেতো। তবে আগে বোমা বিস্ফোরণের কোনো আলামত তারা পাননি বলে জানিয়েছেন।
প্রাথমিকভাবে মনে হচ্ছে দুর্বৃত্তরা এলাকায় আতংক ছড়ানোর জন্য এমনটা করেছেন। এরপরও পুলিশের সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।