সোমবার ৩০ নভেম্বর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » ভ্যাট ফাঁকি ধরতে গিয়ে কাভার্ডভ্যানে মিলল ফেন্সিডিল


ভ্যাট ফাঁকি ধরতে গিয়ে কাভার্ডভ্যানে মিলল ফেন্সিডিল


আমাদের কুমিল্লা .কম :
10.11.2020

স্টাফ রিপোর্টার।
কাস্টমস প্রিভেন্টিভ টিম মহাসড়কে ভ্যাট ফাঁকি দেয়া পণ্যের গাড়ি যাচাই অভিযান পরিচালনা করে। এ সময় ফেন্সিডিল ভর্তি একটি কার্ভাডভ্যান কাস্টমস টিমের হাতে আটক হয়। গতকাল সোমবার রাত ১১ টায় এ কাভার্ডভ্যান আটক করা হয়। মঙ্গলবার বিকেল ৪ টায় কুমিল্লা কাস্টমস অফিসে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, সোমবার রাত ১১ টায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় কাস্টমস প্রিভেন্টিভ টিম একটি অভিযান পরিচালনা করে। ভ্যাট ফাঁকি দেয়া পণ্যের গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ফেনী থেকে ছেড়ে আসা শুকতারা পরিবহনের একটি কার্ভাডভ্যান ( লক্ষ্মীপুর-ট-১১-০০০৭) থামতে বলা হয়। এ সময় চালক কার্ভাডভ্যানটি মহাসড়কের পাশে থামায়। তবে চালকের অসংলগ্ন মনে হলে অভিযানে থাকা কাস্টমস সদস্যরা কার্ভাডভ্যানটি চেক করে। এ সময় কার্ভাডভ্যান চালক কৌশলে পালিয়ে। পরে কাভার্ডভ্যানের ভেতর ছয়টি কার্টুন পাওয়া যায়। প্রত্যেকটি কার্টুনে ৯৭ টি করে মোট ৫৮১ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। আটক ফেন্সিডিলের মূল্য দু লক্ষ টাকা।
কুমিল্লা কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার বেলাল হোসেন চৌধুরী জানান, আটক ফেন্সিডিলের বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।