বুধবার ২৫ নভেম্বর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 2 » কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন


কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন


আমাদের কুমিল্লা .কম :
19.11.2020

স্টাফ রিপোর্টার।।
দূর্ঘটনা-দূর্যোগে সবার পাশে সবার আগে স্লোগানে উদ্বোধন করা হয় কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় নগরীর বাগিচাগাঁও ফায়ার সার্ভিস অফিসে অনুষ্ঠানটি উদ্বোধন করেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন। সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুমিল্লা অফিসের সহকারী পরিচালক মোঃ জসিম উদ্দিন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, অগ্নিকান্ড কিংবা প্রাকৃতিক যে কোন দূর্যোগ মোকাবেলায় সবার আগে পাশে এসে দাঁড়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা। জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জীবন বাঁচায়। অগ্নিকান্ডের ঘটনায় মানুষের জীবন বাঁচানোর পাশাপাশি ক্ষতি নূন্যতম রাখতে সর্বোচ্চ প্রচেষ্টায় নিয়োজিত থাকে। প্রাকৃতিক দূর্যোগেও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিটি সদস্য সাধারণ মানুষের জানমাল সুরক্ষায় অঙ্গিকারাবদ্ধ। তারা প্রথম সারির যোদ্ধা।

আলোচনার পর পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম তিনদিনব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কুমিল্লা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নাজিমুজ্জামান, অনুষ্ঠান সমন্বয় করেন সিনিয়র স্টেশন অফিসার আলী আজম। পরে আগত অতিথিরা কেক কেটে উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন করেন।