শুক্রবার ২৭ নভেম্বর ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » জিলা ও ফয়জুন্নেচ্ছা স্কুলের ভর্তি পরীক্ষার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয় নি!


জিলা ও ফয়জুন্নেচ্ছা স্কুলের ভর্তি পরীক্ষার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয় নি!


আমাদের কুমিল্লা .কম :
22.11.2020

মাহফুজ নান্টু।।
কুমিল্লা জিলা ও ফয়জুন্নেচ্ছাসহ সরকারী স্কুলগুলোতে ভর্তি পরীক্ষায় বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয় নি। তবে স্কুল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তৃতি নিয়ে রাখতে বলেছেন।

এদিকে গত বছর যে সব শিক্ষার্থী জিলা ও ফয়জুন্নেচ্ছা স্কুলে ভর্তি পরীক্ষায় উর্ত্তীণ তারা সারা বছর প্রস্তুতি নিয়েও এখন দ্বিধান্বিত অবস্থায় রয়েছেন। খোঁজ খবর নিচ্ছেন স্কুলগুলোতে। পাশাপাশি যারা প্রথমবার ভর্তি পরীক্ষায় অবর্তীণ হবেন তাদের অভিভাবকরাও খোঁজ খবর নিচ্ছেন।
করোনার কারনে গত আট মাস যাবত বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। তবে বছরের শেষে সময়ে অভিভাবকরা এসে খবর নিচ্ছেন ভর্তি পরীক্ষা হবে কি না।

কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার জানান, এখনো সিদ্ধান্ত হয় নি। সারা দেশের সব সরকারী শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে একই রকম সিদ্ধান্ত হবে। তবে করোনার কারনে এ বছর এখনো পরীক্ষার বিষয়ে কোন সিদ্ধান্ত হয় নি। সিদ্ধান্ত হলে আমরা সবাইকে জানিয়ে দেবো। একই কথা বললেন নবাব ফয়জুনেচ্ছা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকসানা ফেরদৌস মজুমদার। তিনি বলেন, এখনো সিদ্ধান্ত না হলেও আমরা অভিভাবকদের বলছি তারা যেন তাদের সন্তানদেরকে নিয়মিত পাঠদান করার মাধ্যমে প্রস্তুতি নিয়ে রাখে।

বিষয়টি নিয়ে কুমিল্লা অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শাহাদাৎ হোসেন বলেন, করোনার কারনে এখন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। এছাড়াও মন্ত্রনালয় থেকে এখনো কোন সিদ্ধান্ত না আসায় এ বিষয়ে মন্তব্য করতে পারবো না।