রবিবার ২৪ জানুয়ারী ২০২১


কুমিল্লায় শীতের সাথে বাড়ছে করোনা আক্রান্ত


আমাদের কুমিল্লা .কম :
25.11.2020

রুবেল মজুমদার।
করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হানতে শুরু করেছে কুমিল্লায়। শীত বাড়ার সাথে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই ভীড় বাড়ছে হাসপাতাল চত্বরে। তবে করোনার দ্বিতীয় ঢেউ যেন পরিস্থিতি খারাপ করতে না পারে সে জন্য কঠোর অবস্থানেও রয়েছে কুমিল্লা জেলা প্রশাসন। মাস্ক ব্যবহার নিশ্চিত করা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে নাগরিকদের ওপর কড়াকড়ি আরোপ করার ব্যাপারে কুমিল্লা জেলা প্রশাসন নানা উদ্যোগ গ্রহণ করে।
সূত্র জানায়, গতকাল বুধবার পর্যন্ত নতুন করে আরও ৮ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। এ নিয়ে জেলাজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৪৫৫ জনে। মৃত্যু সংখ্যা দাড়িয়েছে ২৩৪ জন । এছাড়া ২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে রয়েছে জেলার সিটি করপোরেশন- ৫, মুরাদনগর -১, দেবিদ্বার ১, আদর্শ সদর- ১ জন।
করোনার প্রকোপ শুরু হওয়ার পর কুমিল্লায় সর্বমোট পজিটিভ: ৮৪৫৫ জন, মোট সুস্থ্য হয়েছে ৭ হাজার ৪৯১ জন। সর্বমোট মৃত: ২৩৪।
সিভিল সার্জন ডা. মোঃ নিয়াতুজ্জামান জানান, শীতের সাথে পাল্লা দিয়ে করোনার প্রকোপ বাড়ছে। প্রতিদিনই আমরা সবাইকে সচেতন হওয়ার আহবান জানাচ্ছি। জেলার উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে প্রচার অভিযান অব্যাহত রয়েছে।
এদিকে সংক্রমণ হ্রাস করতে প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। মাস্ক ব্যবহারকে বাধ্যমূলক করার জন্য প্রতিদিনই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। কুমিল্লায় জেলায় ১৭ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পযর্ন্ত মাস্ক পরিধান না করা এবং অন্যান্য সরকারী নির্দেশ অমান্য করায় সর্বমোট ১৫৭ টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এতে ১,১২২ টি মামলায় ১৪৬৩ জনকে ৩ লক্ষ ২৭ হাজার ৭৯০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।
কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফুল ইসলাম সরদার বলেন,সম্ভাব্য করোনা সেকেন্ড ওয়েভ মোকাবেলায় জেলা প্রশাসনের উদ্যোগে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। কুমিল্লা স্বাস্থ্য সচেতনতায় আমরা সবাইকে সচেতন করতে মুখে মাস্ক পড়ে ঘরের বাইরে বের হওয়ার আহবান জানানো হয়।