রবিবার ২৪ জানুয়ারী ২০২১


ফারুককে জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি


আমাদের কুমিল্লা .কম :
29.11.2020

স্বেচ্ছাসেবক লীগ নেতা জহির হত্যাকাণ্ড

আবদুর রহমান।।
কুমিল্লার বরুড়ার স্বেচ্ছাসেবক লীগ নেতা জহিরুল ইসলাম জহির হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া আসামি ফারুক হোসেনকে জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত। তবে হত্যাকাণ্ডের তিনদিন পার হলেও এখনো গ্রেপ্তার হয়নি ঘটনার মূলহোতা আবাদুল ইসলাম আবাদ ও তার ছেলেরা।
গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার শিলমুড়ী উত্তর ইউনিয়নের জীবনপুর গ্রামে দুই পক্ষের সম্পত্তি সংক্রান্ত বিরোধ মেটাতে গিয়ে খুন হন বরুড়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির। তিনি বরুড়া পৌর এলাকার জিনসার গ্রামের মৃত আবদুল মালেকের ছেলে। এ ঘটনায় ওইদিন রাতেই নিহত জহিরের ভাই জোবায়ের হোসেন বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরও ৪/৫ জনকে আসামি করা হয়েছে। আলোচিত এ হত্যাকাণ্ডের দিনই গ্রেপ্তার করা হয়েছিলো মামলার ৪ নম্বর আসামি ফারুক হোসেনকে।
রোববার সন্ধ্যায় বরুড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ আহমেদ বলেন, রোববার কুমিল্লার আদালত ফারুককে জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে। শিগগিরই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। মামলার অপর আসামিদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। তবে তারা সকলেই এলাকা থেকে পলাতক রয়েছে। আশা করছি শিগগিরই তাদের গ্রেপ্তার করতে পারবো।
মামলার বাদী ও নিহত জহিরের ছোট ভাই জোবায়ের হোসেন বলেন, হত্যাকাণ্ডের তিনদিন পার হলেও আসামিরা গ্রেপ্তার হয়নি। তারা বিনা অপরাধে আমার ভাইকে খুন করলো। আমার ৮ বছরের ভাতিজা রূপক এখনো তার বাবার জন্য কান্না করছে। আমার মা এখনো ভাইয়ের জন্য বিলাপ করে।