শনিবার ২৩ জানুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমিল্লায় তিনশ সত্তর অভিযানে সাড়ে সাত লাখ টাকা জরিমানা আদায়


কুমিল্লায় তিনশ সত্তর অভিযানে সাড়ে সাত লাখ টাকা জরিমানা আদায়


আমাদের কুমিল্লা .কম :
07.12.2020

মাহফুজ নান্টু, কুমিল্লা।

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর অবস্থানে রয়েছে কুমিল্লা জেলা প্রশাসন। মাস্ক পরিধান ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে প্রতিদিন পরিচালিত হচ্ছে অভিযান। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন অভিযানগুলো পরিচালনা করছেন।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর রাজাগঞ্জ থেকে চকবাজার পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু সাইদ। এছাড়াও নগরীর কান্দিরপাড় ও সার্কিট হাউজ এলাকায় অভিযান চালায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনি রায় ও নগরীর টমসমব্রীজ এলাকায় অভিযান পরিচালনা করেন মাজহারুল ইসলাম।

নগরীর চকবাজার এলাকায় অভিযান পরিচালনা শেষ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু সাঈদ বলেন, করোনার দ্বিতীয় ঢেই মোকাবেলার লক্ষ্যে সবাইকে সচেতন করছি। সবার মাস্ক পরিধানের বিষয়টা নিশ্চিত করছি। যারা মাস্ক পড়ছে না তাদেরকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করি। অভিযানের পুরো বিষয়টা তদারকি করছে আমাদের জেলা প্রশাসক স্যার। আমরা অভিযানে মাস্ক পরিধানের পাশাপাশি ফুটপাতমুক্ত রাখতে অবৈধ দখলদারদের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করছি।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত নভেম্বর মাস থেকে শুরু হওয়া ৩৭০ টি অভিযানে ৭ লাখ ৬৫ হাজার ৭৯০ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানের বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজর মীর বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাইকে সচেতন করা হচ্ছে। প্রতিদিনই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। করোনা প্রতিরোধে কুমিল্লা জেলা প্রশাসন বদ্ধ পরিকর।