শুক্রবার ২২ জানুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » sub lead 1 » জিলানী হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন


জিলানী হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন


আমাদের কুমিল্লা .কম :
09.12.2020

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরী ওরফে গোলাম জিলানীর হত্যাকাণ্ডে জড়িত খুনিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ করেছে এলাকাবাসী। মঙ্গলবার নগরীর চৌয়ারা বাজারে অনুষ্ঠিত ওই মানববন্ধনে এ হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়। মানববন্ধনে অভিযোগ করা হয়, জিলানী হত্যা মামলার আসামিরা নগরীতে মিছিল করছে। পুলিশ তাদের গ্রেফতার করছে না।
জিল্লুর রহমানের স্কুল শিক্ষিকা স্ত্রী জাহানারা বেগম বলেন, ঘটনার প্রায় এক মাস হতে চলল, এখনো মূলহোতারাসহ খুনিরা অধরাই রয়ে গেছে। উল্টো খুনিদের ভয়ে আমরাই আতঙ্কের মধ্যে রয়েছি। জিল্লু হত্যা মামলার অনেক আসামি রাজনৈতিকভাবে প্রভাবশালী। তারা কুমিল্লা শহরে প্রশাসনের লোকদের সামনে প্রকাশ্যে মিছিল করে বেড়ায়। আসামিদের ভয়ে মামলার বাদী ইমরান গত ১০/১২ দিন ধরে পালিয়ে বেড়াচ্ছে।
মানববন্ধনে হুইলচেয়ারে করে আসা জিল্লুর রহমানের বৃদ্ধা মা ফেরদৌস আরা বেগম বলেন, ঘাতকেরা আমার বুক খালি করেছে। আমি খুনিদের ফাঁসি চাই।
মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, চৌয়ারা বাজারের ব্যবসায়ী ও স্থানীয় আওয়ামী লীগ নেতা অহিদুর রহমান, জাকির হোসেন, জাকির হোসেন মজুমদার মানিক ও বাবু প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, জিল্লুর খুনিরা চৌয়ারা এলাকায় এখন পর্যন্ত ১১টি হত্যাকাণ্ড ঘটিয়েছে। অথচ একটি খুনের বিচারও হয়নি। যদি একটি খুনেরও সঠিক বিচার হতো, তাহলে জিল্লু খুন হতেন না। খুনিদের বিচার না হলে এই এলাকায় আরও খুন হবে।
উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ১১ নভেম্বর নগরীর চৌয়ারা এলাকায় যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরীকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে একদল সশস্ত্র সন্ত্রাসী। ঘটনার পরদিন তাঁর ভাই ইমরান হোসেন চৌধুরী সদর দক্ষিণ থানায় ৩৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি থানা পুলিশের পর এখন তদন্ত করছে পিবিআই।