শনিবার ২৩ জানুয়ারী ২০২১


সমৃদ্ধ আগামী গড়ার শপথের মধ্য দিয়ে কুমিল্লায় বিজয় দিবস পালিত


আমাদের কুমিল্লা .কম :
18.12.2020

আবু সুফিয়ান রাসেল।
সমৃদ্ধ আগামী গড়ার শপথের মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় সারা দেশের ন্যায় নানা কর্মসূচির মধ্য দিয়ে কুমিল্লায়ও মহান বিজয় দিবস পালিত হয়েছে। বুধবার (১৬ ডিসেম্বর) সকালে কুমিল্লা কেন্দ্রীয় শহিদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানান সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, নারী আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা, জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ মো. নুরুল ইসলাম ও হাইওয়ে কুমিল্লার পুলিশ সুপার মো. নজরুল ইসলাম, ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়াসহ বিভিন্ন সংগঠন ও শিক্ষক-শিক্ষার্থীরা। এছাড়াও নগর শিশু উদ্যানের বঙ্গবন্ধু ম্যুরাল, ভিক্টোরিয়া কলেজের হৃদয়ে বঙ্গবন্ধু ম্যুরাল, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ম্যুরাল, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ও বিভিন্ন প্রতিষ্ঠানের শহিদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। নগরীর মসজিদ মাদ্রাসায় বঙ্গবন্ধুসহ সকল শহিদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা করে। এতে সভাপতিত্ব করেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী। বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সরওয়ার,যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন ও আওয়ামী লীগ নেতা পার্থ সারথী দত্ত প্রমুখ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী,ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। এদিকে সদর উপজেলার সীমান্তবর্তী কটকবাজারে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ উদ্বোধন করা হয়। সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার,জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ মো. নুরুল ইসলাম ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শফিউল আহমেদ বাবুল এসময় প্রমুখ উপস্থিত ছিলেন। বেলা ১১টায় সিটি করপোরেশন অংকনশালা ও শিল্পচর্চা কেন্দ্রের আয়োজনে নগর উদ্যানে উন্মুক্ত আর্ট ক্যাম্পের আয়োজন করা হয়। একই সময় কুমিল্লা মহানগর ব্লাড ব্যাংকের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণ করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে কুমিল্লার প্রতিটি উপজেলায় যথাযথ মর্যাদায় বিজয় দিবস পালিত হয়েছে। বুধবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।