শুক্রবার ২২ জানুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » sub lead 1 » ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদের নতুন নেতৃত্বে যারা


ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদের নতুন নেতৃত্বে যারা


আমাদের কুমিল্লা .কম :
18.12.2020

আবদুল্লাহ আল মারুফ।।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদ (ভিসিডিএস)-এর নতুন কমিটি গঠিত হয়েছে। গত ১৬ ডিসেম্বর(বুধবার) ভিসিডিএস-এর নিজস্ব কার্যালয়ে নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে দ্বাদশ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন-ভিসিডিএস-এর সাবেক সভাপতি সাইফুল ইসলাম ভূঁইয়া,রিফাক আহমেদ,মো. ইসরাফিল ও ভিসিডিএস-এর সাবেক সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম সরকার, মো. গোলাম কিবরিয়া, মোঃ.শরিফুল ইসলাম, তানজিত ইসলাম হিমেল।
নির্বাচন কমিশন সচিব হিসেবে দায়িত্ব পালন করেন- ভিসিডিএস-এর সদ্য বিদায়ী সভাপতি আনোয়ারুল আজিম। দ্বাদশ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন ভিসিডিএস-এর সাবেক সভাপতি ও প্রতিষ্ঠাকালীন সদস্য মোজাম্মেল হোসেন। ২১ সদস্যবিশিষ্ট নবগঠিত দ্বাদশ কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হন কলেজের গণিত বিভাগের শিক্ষার্থী শাহনূর কিবরিয়া সুজন এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পান প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী রিয়াজ হোসেন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- প্রেসিডিয়াম সদস্য শাহজালাল সরকার সোহান, প্রেসিডিয়াম সদস্য রফিকুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য কামরুন্নাহার মিমি, যুগ্ম সাধারণ সম্পাদক (প্রশাসন) মো. গোলাম হাক্কানী, যুগ্ম সাধারণ সম্পাদক (বিতর্ক) মেহেদী হাসান খান, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি, অর্থ ও পরিকল্পনা সম্পাদক হেরা ফালাক আলীশা, অফিস সম্পাদক খলিলুর রহমান, কর্মশালা সম্পাদক সালমা আক্তার, অনুষ্ঠান সম্পাদক সফিকুল ইসলাম মাসুদ, সাহিত্য সম্পাদক ফাতেমা আক্তার, প্রকাশনা সম্পাদক আলিমুল হক আজাদ, সাংস্কৃতিক সম্পাদক সোহাগ হোসেন, আপ্যায়ন সম্পাদক তানজিনা সীমা, জনসংযোগ সম্পাদক মো. সোলেমান, যুগ্ম অফিস সম্পাদক ওমর ফারুক, নির্বাহী সদস্য ফাতেমা আক্তার, নির্বাহী সদস্য জান্নাতুল ফেরদৌস, নির্বাহী সদস্য প্রমি দেবনাথ।
উল্লেখ্য-সত্যকে চিনে নাও যুক্তির নিরিখে, এই স্লোগানকে ধারণ করে ২০০১ সালে প্রতিষ্ঠিত হওয়া বিতর্ক চর্চার এই পথিকৃৎ সংগঠনটি বিভিন্ন আয়োজন ও প্রতিযোগিতার মাধ্যমে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজকে গৌরবান্বিত করে চলেছে। এছাড়াও জাতীয় টেলিভিশন বিতর্কে একাধিক বার জয়ী হয়েছে।